ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের নাম ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৪, ৬ জানুয়ারি ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

সোমবার বিকেলে শপথ নিতে যাচ্ছে নতুন মন্ত্রিসভা। এ জন্য রোববার দুপুরের পর মন্ত্রনালয়সহ ঘোষণা করা হয়েছে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের নামের তালিকা। ২৪ মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জনকে উপমন্ত্রী করা হয়েছে।

নয়া মন্ত্রিসভায় যারা অর্ন্তভূক্ত হচ্ছেন তারা হলেন- মুক্তিযুদ্ধ- আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতু- ওবায়দুল কাদের, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়- তাজুল ইসলাম, স্বরাষ্ট্র- আসাদুজ্জামান খাঁন কামাল, স্বাস্থ্য- জাহিদ মালেক, তথ্য- হাছান মাহমুদ, শিক্ষা- দিপু মনি, পররাষ্ট্র- আবদুল মোমেন, বিজ্ঞান ও প্রযুক্তি- ইয়াফেস ওসমান (টেকনোক্র্যাট), কৃষি- ড. আবদুর রাজ্জাক, আইন- আনিসুল হক, গৃহায়ন ও গণপূর্ত- শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন- সাহাবুদ্দিন, রেলপথ- নুরুল ইসলাম সুজন, ডাক ও টেলিযোগাযোগ- মোস্তফা জব্বার (টেকনোক্র্যাট), অর্থ- আ হ ম মোস্তফা কামাল, বাণিজ্য- টিপু মুুন্সী, খাদ্য- সাধন চন্দ্র মজুমদার, শিল্প-নুুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, ভূমি- সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, বস্ত্র ও পাট- গোলাম দস্তগীর গাজী এবং পার্বত্য চট্টগ্রাম- বীর বাহাদুর।

১৯ প্রতিমন্ত্রী যারা হলেন- পররাষ্ট্র- শাহরিয়ার আলম. প্রাথমিক ও গণশিক্ষা-জাকির হোসেন, শিল্প- কামাল আহমেদ মজুমদার, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ- নসরুল হামিদ, মৎস্য- আশরাফ আলী খান খসরু, প্রবাসীকল্যাণ- ইমরান আহমেদ, যুব ও ক্রীড়া- জাহিদ আহসান রাসেল, শ্রম ও কর্মসংস্থা- মুন্নুজান সুফিয়ান, নৌ পরিবহন- খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি- জুনাইদ আহমদ পলক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়- স্বপন ভট্টাচার্য, বিমান ও পর্যটন- মাহবুব আলী, ধর্ম- শেখ মো. আব্দুল্লাহ, জনপ্রশাসন- ফরহাদ হোসেন, পানি সম্পদ- জাহিদ ফারুক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ- মুরাদ হাসান, সমাজকল্যাণ- শরীফ আহমেদ, সংস্কৃতি- কে এম খালিদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ- ডা. এনামুর রহমান।

৩ জন উপমন্ত্রী যারা হলেন- পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন-বেগম হাবিবুন নাহার, পানি সম্পদ- এনামুল হক শামীম, শিক্ষা- মহিবুল হাসান চৌধুরী নওফেল।

নিউজওয়ান২৪/এনআর

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত