ঢাকা, ১৮ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

নিউইয়র্কে প্রধানমন্ত্রী, ২৭ অক্টোবর জাতিসংঘে ভাষণ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২১:০৮, ২৩ সেপ্টেম্বর ২০১৯  

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে ৭ দিনের সফরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার স্থানীয় সময় বিকাল ৪টা ২৫ মিনিটে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে জনএফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। সেখানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাসহ স্থায়ী মিশন ও কনস্যুলেটের কর্মকর্তারা এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা তাকে অভ্যর্থনা জানান।

জানা গেছে, জাতিসংঘের অধিবেশন চলাকালে প্রায় এক সপ্তাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা লোটে গ্র্যান্ড প্যালেস হোটেলে অবস্থান করবেন। সম্মেলন উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ অন্যান্য দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরাও সেখানে অবস্থান করবেন। আগামী ২৭ সেপ্টেম্বর শুক্রবার জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই দিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক রয়েছে তার। পরদিন ২৮ সেপ্টেম্বর জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে জেএফকে বিমানবন্দরে জড়ো হন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মী ও সাধারণ প্রবাসীরা। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের কারোরই দেখা-সাক্ষাত হয়নি।

নিউজওয়ান২৪.কম/এনআই

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত