ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

চোখের অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৯, ৫ আগস্ট ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি সংগৃহীত)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি সংগৃহীত)

গত ২৩ জুলাই তারিখে যুক্তরাজ্যের একটি হাসপাতালে চোখের অস্ত্রোপচারের পর হোটেলে পারিবারিক সদস্যদের সান্নিধ্যে সময় কাটছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

জানা গেছে, অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্থ আছেন এবং লন্ডন থেকে দেশের সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিকভাবে পর্যবেক্ষণ করছেন  ও সংশ্লিষ্ট মন্ত্রী ও কর্মকর্তাদের নির্দেশনা দিচ্ছেন।

আগামী ৭ আগস্ট প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে যাত্রা করবেন বলে জানা গেছে।

জানা যায়, বিগত  সফরের সময়ে লন্ডনের চিকিৎসকরা প্রধানমন্ত্রীর ডান চোখের চিকিৎসা করেছিলেন। কিন্তু দাপ্তরিক বিভিন্ন জটিলতার কারণে প্রধানমন্ত্রী সময় দিতে না পারায় তাড়াহুড়া করে তার চিকিৎসা সম্পন্ন করার ফলে কিছু জটিলতা বা সমস্যা সৃষ্টি হয়েছিল। সেকারণে, এবার তার বাম চোখে অপারেশন সম্পন্ন করার পর ডাক্তাররা তাকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। বোন শেখ রেহানা ও তার কন্যা ব্রিটিশ আইনপ্রণেতা টিউলিপ সিদ্দিকসহ পরিবারের অন্য সদস্যরা হোটেল স্যুটে প্রধানমন্ত্রীকে সময় দিচ্ছেন।

বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম লন্ডনের স্থানীয় সময় রবিবার বিকেলে জানান যে,  ‘প্রধানমন্ত্রী সুস্থ আছেন। সোমবারই তিনি দেশে ফিরতে চেয়েছিলেন। তবে ডাক্তাররা ওইদিনে তাকে ফলোআপের জন্যে অ্যাপয়ন্টমেন্টের সময় দিয়েছেন। উল্লেখ্য, মঙ্গলবারে  লন্ডন থেকে বাংলাদেশ বিমানের কোনো ফ্লাইট না থাকার কারণে তিনি বুধবার (৭ আগস্ট) দেশের উদ্দেশে যাত্রা করবেন।’

ইহসানুল করিম আরো জানান, এবারের সফরে চিকিৎসা চলাকালীন অবস্থাতেই প্রধানমন্ত্রী ব্রিটিশ লর্ডসভার সদস্য লর্ড আহমেদ ও কমনওয়েলথ সেক্রেটারি জেনারেলের সঙ্গে বৈঠক করেছেন। ইউরোপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের সঙ্গেও বৈঠক করেছেন তিনি।

এছাড়াও অপারেশনের পর গত শনিবারে তিনি লন্ডনের ওয়েস্ট মিনিস্টার হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় বক্তব্য রাখেন।

নিউজওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত