ঢাকা, ০৩ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
জ্বর, কাশি, শ্বাসকষ্ট, মাংসপেশি ও গাঁটে ব্যথাসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দিলে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করুন। আইইডিসিআরের হটলাইন নম্বর: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

মন্ত্রীসভায় রদবদল, পূর্ত মন্ত্রণালয় হারালেন শ ম রেজাউল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০:৪৫, ১৩ ফেব্রুয়ারি ২০২০  

-ফাইল ফটো

-ফাইল ফটো

টানা তৃতীয় বারের মেয়াদে মন্ত্রিসভা গঠনের এক বছরের মাথায় তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর দপ্তর পরিবর্তন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় হারিয়েছেন শ ম রেজাউল করিম। তাকে ওই দপ্তর থেকে সরিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে দেওয়া হয়েছে। এছাড়া দপ্তর পরিবর্তন হয়েছে প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু ও শরীফ আহমেদের।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী খসরুকে পাঠানো হয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে। আর সমাজকল্যাণ থেকে শরীফকে নেওয়া হয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে। এই রদবদলের ফলে এখন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে কোনো পূর্ণ মন্ত্রী থাকছেন না। প্রতিমন্ত্রী হিসেবে থাকছেন শরীফ।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব পুনর্বণ্টনের প্রজ্ঞাপন জারি হয়।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ী হয় আওয়ামী লীগ। শেখ হাসিনার নেতৃত্বে ২০১৯ সালের ৭ ফেব্রুয়ারি নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। 

বর্তমান সরকারে এর আগে একবার মন্ত্রিসভায় দুই প্রতিমন্ত্রীকে অন্তর্ভুক্ত করা হয়। একবার সামান্য রদবদল আনা হয়।

এরমধ্যে গত বছরের মে মাসে মন্ত্রিসভায় সামান্য রদবদল  হয়। সেবার স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে তথ্য প্রতিমন্ত্রী করা হয়েছিল।
নিউজওয়ান২৪.কম/আরকে

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত