ঢাকা, ২১ আগস্ট, ২০১৯
সর্বশেষ:
ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

বাড়ির পানে নাড়ির টানে ফিরছে মানুষ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৭, ৭ আগস্ট ২০১৯  

বাড়ি ফেরা (ছবি সংগৃহীত)

বাড়ি ফেরা (ছবি সংগৃহীত)

রাজধানীতে বসবাস করা দেশের বিভিন্ন জেলার মানুষগুলো পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে বাড়ির পানে নাড়ির টানে ফিরতে শুরু করেছে। 

গত ২৯ জুলাই যারা ট্রেনের আগাম টিকিট কিনেছেন, তারাই ঈদ যাত্রার প্রথম দিন আজ বুধবার বাড়ি ফেরা শুরু করেছেন। 

বুধবার (৭ আগস্ট) ভোরে বাস-ট্রেন-লঞ্চে করে পরিবার-পরিজন নিয়ে রাজধানী ছাড়তে শুরু করেছে বিপুল সংখ্যক মানুষ। ভোর থেকেই কমলাপুর রেলস্টেশনে ঘরমুখো মানুষের বেশ ভিড় দেখা যায়। যাত্রীর চাপে পরিবার-পরিজন নিয়ে ট্রেনে উঠতে বেশ বেগ পোহাতে হচ্ছে ঘরমুখো মানুষকে। 

বুধবার কমলাপুর থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবে তিনটি ঈদ স্পেশালসহ মোট ৩৭টি আন্তঃনগর ট্রেন। যেগুলোতে মোট আসন সংখ্যা ২৭ হাজার ৮৮৫টি। 

এদিকে একই দিনে দূরপাল্লার বাসেরও ঈদ সার্ভিস শুরু হয়েছে। ২৯ জুলাই টিকিট কেনা যাত্রীরা বুধবার ঈদে বাড়ি ফেরার যাত্রা শুরু করছেন। বিশেষ করে গাবতলী বাস টার্মিনালে উত্তরবঙ্গ ও বিভিন্ন গন্তব্যের যাত্রীদের চাপ রয়েছে। 

সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকেও মঙ্গলবার (৬ আগস্ট) দিনগত রাত থেকেই বিভিন্ন গন্তব্যের লঞ্চ ছেড়ে গেছে। বুধবার ভোরেও অনেক লঞ্চ ঘাট ছেড়ে গেছে। ফলে ফাঁকা হতে শুরু করেছে রাজধানী।

এ দিকে রেল, বাস ও নৌ টার্মিনালে নিরাপত্তা জোরদার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসব স্থানে যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। 

নিউজওয়ান২৪.কম/আ.রাফি

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত