ঢাকা, ২০ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

অভিযুক্ত ১৯ শিক্ষার্থীকে বুয়েট থেকে বহিষ্কারের ঘোষণা

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৮:১২, ১১ অক্টোবর ২০১৯  

শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অভিযুক্ত ১৯ শিক্ষার্থীকে বহিষ্কারের ঘোষণা দিয়েছেন ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম। 
আবরার হত্যার জের ধরে বুয়েটের চলমান বেসামাল পরিস্থিতি নিয়ে আজ (শুক্রবার) শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেন ভিসি।  বিকেল ৫টা ২০ মিনিটে তিনি বুয়েট অডিটোরিয়ামে শিক্ষার্থীদের মাঝে উপস্থিত হন।  ।ভিসি সাইফুলের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের বিকেল ৫টায় আলোচনায় বসা নির্ধারিত ছিল।   তবে তিনি ২০ মিনিট দেরিতে ক্যাম্পাসে আসেন।
এসময় অডিটোরিয়ামে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপস্থিতিতে অডিটোরিয়াম পূর্ণ হয়ে যাওয়ায় অনেক শিক্ষার্থী বাইরে রাস্তায় অবস্থান নেন।

এ ছাড়া বুয়েটে সব রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ ঘোষণা করেছেন ভিসি।  তিনি বলেন, ‘আমার নিজ ক্ষমতায় বুয়েটের সব রাজনৈতিক দলের কর্মকাণ্ড নিষিদ্ধ ঘোষণা করছি।' এ সময় তুমুল করতালিতে তার এ সিদ্ধান্তকে অভিনন্দন জানান শিক্ষার্থীরা।

ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম আরো বলেন, ‌'এখন থেকে ছাত্ররাজনীতির সঙ্গে কেউ জড়িত থাকলে ডিসিপ্লিনারি বোর্ডের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।'
বুয়েট শিক্ষার্থীদের আলটিমেটামের পরিপ্রেক্ষিতে উপাচার্য প্রফেসর ড. সাইফুল ইসলাম 
আজ শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসেন।  এসময় তিনি শিক্ষার্থীদের কাছে তার ভুলের জন্য ক্ষমাও চান।  বুয়েট ছাত্র আবরার ফাহাদের মৃত্যুতে নিজের ভূমিকার জন্য ক্ষমা চেয়ে ভিসি অধ্যাপক সাইফুল শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‌'আমার কিছুটা ভুল হয়েছে, আমি তোমাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।'

নিউজওয়ান২৪.কম/আরকে

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত