ঢাকা, ০৭ মে, ২০২৪
সর্বশেষ:

স্বাস্থ্য খাতে শেখ হাসিনার স্বপ্নপূরণে কাজ করতে হবে

নিউজওয়ান২৪ ডেস্ক

প্রকাশিত: ১১:০৯, ২ জানুয়ারি ২০২৩  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের অর্জন সাফল্য নিয়ে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উল্লেখযোগ্য অর্জন, সাফল্যসমূহ তুলে ধরার পাশাপাশি চক্ষুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের বর্ণাঢ্য জীবনের ওপর আলোকপাত করা হয়।

রবিবার (১ জানুয়ারি) মিন্টো রোডে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে চক্ষুবিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগ আয়োজিত এই অনুষ্ঠানে বলা হয়, জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রতি সব সময়ই আন্তরিক। প্রখ্যাত চক্ষুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ে সাধারণ জরুরি বিভাগ চালু হয়েছে। দীর্ঘদিনের হতাশা দূর করতে ৯ শতাধিক কর্মচারী চাকরি স্থায়ী করেছেন। এরই মধ্যে প্রধানমন্ত্রী সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধন করেছেন এবং বর্তমানে সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে কনসালটেশন কার্যক্রম শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রম জোরদার হয়েছে বিশেষ করে করোনাভাইরাসের জেনোম সিকোয়েন্সিং, এন্টিবডি নিয়ে ধারাবাহিক গবেষণা কার্যক্রম এই বিশ্ববিদ্যালয়ের গবেষণার ক্ষেত্রে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সময় নতুন মাত্রা যোগ হয়েছে। চক্ষুরোগের চিকিৎসা, অন্ধত্ব নিবারণে অসামান্য অবদান রাখা, চক্ষুরোগ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ দেশ-বিদেশে প্রশংসিত এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সবাইকে ইংরেজি হ্যাপি নিউ ইয়ার ২০২৩-এর শুভেচ্ছা জানিয়ে বলেন, রোগ প্রতিরোধে সবচেয়ে গুরুত্ব দিতে হবে। এজন্য স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধির বিকল্প নেই। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ক্ষমতায় থাকলে বাংলাদেশ এগিয়ে যাবেই। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই করোনাভাইরাস মহামারি সফলভাবে মোকাবিলা করা সম্ভব হয়েছে। মানুষকে বিনা মূল্যে করোনাভাইরাসের টিকা দেওয়া সম্ভব হয়েছে। বর্তমানে বিশ্বজুড়ে যে অর্থনৈতিক মন্দা চলছে তাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফলভাবে মোকাবিলা করতে সক্ষম হবে। তিনি তার বক্তব্যে সবাইকে জনত্রেনী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। সংবাদ বিজ্ঞপ্তি।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত