ঢাকা, ০৮ মে, ২০২৪
সর্বশেষ:

স্পিকারের সঙ্গে মন্ত্রিপরিষদ সচিবের নতুন বছরের শুভেচ্ছা বিনিময়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৮, ২ জানুয়ারি ২০২৩  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি


বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে নতুন বছরে সৌজন্য সাক্ষাত করেছেন মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার।

দায়িত্ব পাওয়ার পর স্পিকারের সঙ্গে এটাই মন্ত্রিপরিষদ সচিবের প্রথম সাক্ষাত।

রবিবার (১ জানুয়ারি) স্পিকারের অফিসে মন্ত্রিপরিষদ এসে ইংরেজি নববর্ষের- ২০২৩ শুভেচ্ছা বিনিময় করেন। সৌজন্য সাক্ষাতে দেশের চলমান উন্নয়ন, বাণিজ্যমেলা ২০২৩, নারীদের অগ্রগতি, নতুন কর্মসংস্থান সৃষ্টিসহ নানা ইস্যুতে উভয়ই কথা বলেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় করোনা ও ইউক্রেন যুদ্ধের কারণে অনেক দেশের অর্থনীতি হিমশিম খেলেও বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। মেট্রোরেলের যাত্রা শুরুর মাধ্যমে বাংলাদেশে নতুন ধারা সূচিত হয়েছে।

দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন ও উৎপাদনে সহায়তার জন্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার রবিবার উদ্বোধন হয়েছে আখ্যা দিয়ে স্পিকার বলেন, সেখানে অনেক নারী উদ্যোক্তা সম্পৃক্ত আছেন যা দেশের অর্থনীতির চাকা সচল রাখার ক্ষেত্রে ইতিবাচক। এ সময় তরুণদের জন্য নতুন কর্মসংস্থান সৃষ্টির বিষয়ে গুরুত্বারোপ করেন স্পিকার।

জবাবে মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার স্পিকারকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত করতে বঙ্গবন্ধুর ও মুক্তিযুদ্ধের ডকুমেন্টারি প্রদর্শনের মাধ্যমে ডিজিটাল মেলা চলমান আছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে ই-কমার্স সেবা পৌঁছে দেওয়ার পাশাপাশি প্রান্তিক মানুষের পণ্য সারাদেশে ছড়িয়ে পড়েছে। ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সহায়তায় ১১ হাজার উদ্যোক্তা অনলাইন প্ল্যাটফর্মে কাজ করছে বলে স্পিকারকে অবহিত করেন মন্ত্রিপরিষদ। তিনি বলেন, এর ফলে ডিজিটাল বাংলাদেশের সুফল আজ সকলেই ভোগ করছে।

উভয়ের সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত