ঢাকা, ২৪ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সোহরাওয়ার্দী-শাহবাগে সমাবেশ বন্ধে নোটিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৪, ১৫ অক্টোবর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর শাহবাগ মোড়, সোহরাওয়ার্দী উদ্যানে সভা-সমাবেশ বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ পাঁচজনকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। 

সোমবার রেজিস্ট্রি ডাকযোগে এ আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ। 

নোটিশপ্রাপ্ত অন্যরা হলেন- বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার, শাহবাগ থানার ওসি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র। 

নোটিশে বলা হয়, সোহরাওয়ার্দী উদ্যানে, ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন ও শাহবাগ মোড়ে জনসভার কারণে শব্দদূষণ এবং মাইকিংয়ের কারণে সুপ্রিমকোর্টের স্বাভাবিক কার্যক্রম ও নিরাপত্তা ব্যাহত হচ্ছে।

এছাড়া এই এলাকায় ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল, বারডেম হাসপাতাল, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সচিবালয়সহ অসংখ্য হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, রোগী ও সাধারণ মানুষের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে শাহবাগ মোড় জনসাধারণের জন্য চলাচল ও যানবাহন চলাচলের জন্য খুলে দেয়ার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। অন্যথায় হাইকোর্টে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে সংবিধানের ১০২ অনুচ্ছেদ অনুযায়ী রিট করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। 

নিউজওয়ান২৪/এমএস

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত