ঢাকা, ০৮ মে, ২০২৪
সর্বশেষ:

‘সব হারিয়ে মানুষের ভাগ্য পরিবর্তন করতে এসেছি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৬, ১ জানুয়ারি ২০২৩  


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সব হারিয়ে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করতে এসেছি। ২১ বছর শেষে ক্ষমতায় আসার পর আমাদের সরকারের একটি নীতিমালা ছিল—ব্যবসাবান্ধব নীতি গ্রহণ করা, সেটিই করেছি।

রবিবার পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

প্রধানমন্ত্রী বলেন, এখনকার ডিপ্লোম্যাসি পলিটিকাল নয়, ইকোনমিক হবে। সব দূতাবাসকে রপ্তানি বাণিজ্য, কোন দেশে কোন পণ্যের চাহিদা বেশি, আমরা কী রপ্তানি করতে পারি বা কোথা থেকে বিনিয়োগ আনতে পারি, সেদিকে দৃষ্টি দেওয়ার নির্দেশ দিয়েছি।

তিনি বলেন, বাংলাদেশের যারা রাষ্ট্রদূত রয়েছেন, তাদের ডেকে সেভাবে ব্রিফ করেছি। পররাষ্ট্র মন্ত্রণালয়কেও সেগুলো বলে দেওয়া আছে। কোন দেশে কোন পণ্যের চাহিদা রয়েছে, সেটিই রপ্তানির চেষ্টা করব। এভাবেই বাণিজ্য বৃদ্ধি করব।

বাণিজ্য মেলা উদ্বোধন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, পূর্বাচলে দ্বিতীয়বারের মতো বাণিজ্যমেলা শুরু হলো। প্রথমবার যখন এখানে বাণিজ্য মেলা হয়, করোনার বিধিনিষেধের কারণে আসতে পারিনি। ভার্চুয়ালি উদ্বোধন করেছিলাম। তবে ডিজাইন থেকে শুরু করে সবকিছুতেই আমি ছিলাম। এজন্য এখানে আসার আগ্রহ বেশি।

নিউজওয়ান২৪.কম/এসএ

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত