ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

প্রধানমন্ত্রীর সম্প্রীতির বার্তা ছড়ানো ছবিটি এখন ভাইরাল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:২৮, ১৬ অক্টোবর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শুরু হয়েছে হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। সোমবার মহাষষ্ঠীর দিন ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তার একটি ছবি ভাইরাল হয়ে পড়েছে ইন্টারনেটে যা এখন সোশ্যাল সাইট ইউজারদের হোমপেইজে ঘুরছে। অসাম্প্রদায়িক চেতনার এই বাংলাদেশের নাগরিকরা ছবিটির উচ্ছসিত প্রশংসা করছেন। 

ছবিটিতে দেখা যায়, দূর্গা মন্দিরের সামনে উপবিষ্ট পুরোহিতগণ প্রধানমন্ত্রীকে নমস্কার জানান। জবাবে হাসিমুখে তাদের সঙ্গে সালাম বিনিময় করেন প্রধানমন্ত্রী। সাম্প্রদায়িক উস্কানির এই বাজে সময়ে ছবিটি যেন সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। এই ছবিটিই যেন হিন্দু-মুসলিম সহাবস্থানের হাজার বছরের বাঙালি ঐতিহ্যের বড় উদাহরণ।

সারাদেশে ৩১ হাজার ২৭২টি পূজা মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে ৮০০ বছরের পুরনো এ মন্দিরের দেড় বিঘা জমির মালিকানা নিয়ে ৬০ বছর ধরে চলা জটিলতার সমাধান করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সেখানে এক সমাবেশে তিনি বলেন, 'আজ আমরা আনন্দিত, সারা বাংলাদেশেই পূজো হচ্ছে এবং প্রতিবছরই পূজোর সংখ্যা বাড়ছে। প্রায় ৩০ হাজারের বেশি মন্ডপে পূজো হচ্ছে।'

প্রধানমন্ত্রী বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশে এখন সবাই যার যার ধর্ম পালন করছে। আমরা সবাই ভাই-বোনের মতো কাঁধে কাঁধ মিলিয়ে উদযাপন করেছি প্রতিটি উৎসব। 

সরকার প্রধান বলেন, সুষ্ঠুভাবে শারদীয় উৎসব সম্পন্ন হোক। উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হোক। সেটাই আমরা চাই। কারণ অসাম্প্রদায়িক চেতনা নিয়েই বাংলাদেশ স্বাধীন হয়েছিল। বাংলাদেশ সেই আদর্শ নিয়েই এগিয়ে যাচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলবো।

নিউজওয়ান২৪

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত