ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

পুরো দেশে বিদ্যুতায়নের ঘোষণা সোমবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৭, ২০ মার্চ ২০২২  

ফাইলে ফটো

ফাইলে ফটো

পুরো বাংলাদেশ আসছে বিদ্যুৎ সুবিধার আওতায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (২১ মার্চ) অনগ্রসর ও বিচ্ছিন্ন জনপদ পটুয়াখালীর কলাপাড়া থেকে দেশের সব ঘরে বিদ্যুতায়নের ঘোষণা দেবেন।

সরকারের প্রতি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার অংশ হিসেবে তেতুলিয়া ও বুড়ো গৌরাঙ্গ নদীর নীচ দিয়ে সাবমেরিন সংযোগের মাধ্যমে স্থাপিত হয়েছে বিদ্যুৎ লাইন। আর তাতে উপকৃত হয়েছে ২৫ হাজারেরও বেশি পরিবার। ২৬০ কোটি টাকার এই প্রকল্পে সংযুক্ত হয়েছে ৬টি ইউনিয়ের ১০৪টি গ্রাম।

জেলাটির রাঙ্গাবালির উপজেলায় ঘুরে দেখা যায়, তরুণ থেকে বৃদ্ধ সবাই খুশি এমন উদ্যোগে। তাদের কাছে বিদ্যুতের ছোঁয়া দুর্গম চরে বেঁচে থাকার নতুন অবলম্বন। এর আগে এ উপজেলার মানুষেরা বিদ্যুৎ সেবার আওতায় ছিলেন না।

পল্লী বিদ্যুৎ সমিতির রাঙ্গাবালী সাব জোনের অফিসার ইনচার্জ মো. তৌফিক ওমর জানান, এলাকটি বিদ্যুৎ সেবার আওতায় আসায় সেখানকার মানুষের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। বলেন, রাঙ্গাবালিতে বিদ্যুৎ পৌঁছায় এখানকার মানুষেরা এগিয়ে যাবেন।

রাঙ্গাবালি উপজেলার মানুষের কাছে বিদ্যুৎ সংযোগ ছিল স্বপ্নের মতো, তা এখন বাস্তব। এমন উন্নয়ন কর্মকাণ্ডে সেখানে বেড়েছে জমির দাম, জীবনমানেও এসেছে পরিবর্তন। এলাকায় এখন বিক্রি হচ্ছে বৈদ্যুতিক সরঞ্জাম। গৃহীনিদের মুখেও ফুটেছে হাসি।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত