ঢাকা, ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ:

করোনা মোকাবিলায় বাংলাদেশের দৃষ্টান্ত অনন্য: ডব্লিউএইচও

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৭, ২৪ ফেব্রুয়ারি ২০২১  

করোনা মোকাবিলায় বাংলাদেশের দৃষ্টান্ত অনন্য: ডব্লিউএইচও

করোনা মোকাবিলায় বাংলাদেশের দৃষ্টান্ত অনন্য: ডব্লিউএইচও

করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণে বাংলাদেশ একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রিয়াসুস।

মঙ্গলবার (২৪ ফেব্রুয়ারি) জেনেভায় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমানের সঙ্গে সাক্ষাৎকালে করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক এ মন্তব্য করেন।

জেনেভার বাংলাদেশ দূতাবাস জানায়, ডব্লিউএইচও মহাপরিচালক বাংলাদেশের স্বাস্থ্য কাঠামোর সম্প্রসারণ ও স্বাস্থ্যসেবার উন্নয়নে সন্তোষ প্রকাশ করেছেন। পাশাপাশি সংস্থাটির অব্যাহত সমর্থন ও সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি করোনা মোকাবিলায় বাংলাদেশ সরকারের পদক্ষেপগুলো ডব্লিউএইচও-এর মহাপরিচালককে অভিহিত করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের সমন্বিত পদক্ষেপগুলোও বিস্তারিত তুলে ধরেন।

বাংলাদেশে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার বিষয়টি গেব্রিয়াসুসকে জানান রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান। করোনা প্রতিরোধে ডব্লিউএইচও প্রধানকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রদূত কোভ্যাক্স সুবিধার আওতায় সদস্য রাষ্ট্রগুলোকে করোনাভাইরাসের টিকা দ্রুত সরবরাহের অনুরোধ জানান।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত