ঢাকা, ২৩ জুন, ২০২১
সর্বশেষ:

বিয়ের দু`দিনের মাথায় স্বামীর সাবেক স্ত্রীকে কিডনি দান!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০০:৩৩, ৩ জুন ২০২১  

প্রথম ডেটের ১০ বছর পর জিম স্ট্রিকল্যান্ডকে বিয়ে করেন ডেবি নীল স্ট্রিকল্যান্ড

প্রথম ডেটের ১০ বছর পর জিম স্ট্রিকল্যান্ডকে বিয়ে করেন ডেবি নীল স্ট্রিকল্যান্ড

প্রথম ডেটের ১০ বছর পর জিম স্ট্রিকল্যান্ডকে বিয়ে করেন ডেবি নীল স্ট্রিকল্যান্ড। বিয়ের দুদিনের মাথায়ই তিনি তার একটি কিডনি দান করে দেন। তাও আবার নতুন স্বামী জিমের সাবেক স্ত্রীকে!

এমন গল্প প্রতিদিন শোনা যায়না। তারপরেও জিমের দুই স্ত্রী এমন নজির স্থাপন করেছেন। তার সাবেক স্ত্রী মাইলিন (৫৯) দীর্ঘ দিন ধরেই কিডনি জটিলতায় ভুগছেন। কিন্তু গত বছর তার অবস্থা খারাপ হতে শুরু করে। ক্রমেই সব শক্তি হারিয়ে ফেলেন তিনি। গত নভেম্বরে যখন তিনি হাসপাতালে ভর্তি হন, তখন তার কিডনি মাত্র ৮ শতাংশ কাজ করছে।

তাকে বাচাতে তার ভাই কিডনি দেয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু এটি ম্যাচ না করায় বড় বিপদে পড়ে যান মাইলিন। তখনই এগিয়ে আসেন ডেবি।

জিম ও মাইলিনের বিচ্ছেদ হয়েছে দুই দশকেরও বেশি আগে। তবে সন্তানদের বড় করার স্বার্থে তারা দারুণ যোগাযোগ রেখেছিলেন। জিম প্রেম করতেন ৫৬ বছরের ডেবির সঙ্গে। তাদের তিনজনের মধ্যেই ছিল দারুণ সম্পর্ক।

এদিকে দাদি হতে চলেছিলেন মাইলিন। ডেবি বলেন, আমি এটা ভাবতে পারছিলাম না যে, সে দাদি হবে অথছ পৃথিবীতে থাকবে না! ঈশ্বরই আমাকে বললেন, তোমার কিডনি ম্যাচ করেছে, তাই তোমার কিডনি দেয়া উচিত।

মাইলিন যদিও আশা ছেড়ে দিয়েছিলেন। তিনি ডেবিকে তার ভবিষ্যত দেখতে বলেন। এখন মাইলিন বলেন, ডেবি জানতো আমি চেয়েছিলাম। কিন্তু সে তার সমগ্র হৃদয় দিয়ে আমাকে বাচাতে চেয়েছিল।

অবশেষে কোভিডে কারণে দেরির কারণে ডেবি ও জিমের বিয়ের দুদিনের মাথায় অপারেশনের তারিখ নির্ধারিত হয়। ডেবি চেয়েছিলেন বিয়েটা স্থগিত রাখতে। কিন্তু তার বন্ধুরা তাকে উৎসাহিত করেন। অবশেষে তারা গত নভেম্বরের ২২ তারিখে বিয়ে করেন।

দুদিনের মাথায়ই সফলভাবে অপারেশন শেষ হয়। ক্রমেই সুস্থ হয়ে ওঠেন মাইলিন। সুস্থ আছেন ডেবিও। এখন তারা নিজেদের ভালোবেসে কিডনির বোন বলে ডাকেন। একজন আরেকজনের জন্য প্রার্থণা করেন। সামনেই দুই পরিবার মিলে বড় ভ্রমণের প্ল্যান করছেন তারা।

নিউজওয়ান২৪/এসআর

ইত্যাদি বিভাগের সর্বাধিক পঠিত