ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

ন্যাম সম্মেলনে যোগ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩:২৯, ২৫ অক্টোবর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজারবাইজানে ১৮তম ন্যাম শীর্ষ সম্মেলনস্থল বাকু কংগ্রেস সেন্টারে রাষ্ট্র ও সরকার প্রধানদের অভ্যর্থনা অনুষ্ঠানে- ছবি সংগৃহীত 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজারবাইজানে ১৮তম ন্যাম শীর্ষ সম্মেলনস্থল বাকু কংগ্রেস সেন্টারে রাষ্ট্র ও সরকার প্রধানদের অভ্যর্থনা অনুষ্ঠানে- ছবি সংগৃহীত 

১৮তম নন-অ্যালাইন মুভমেন্ট (ন্যাম) সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সকাল ১০টায় আজারবাইজানের রাজধানী বাকুতে এ সম্মেলন শুরু হয়।

দুই দিনের এ সম্মেলনের প্রথম পর্বে বাকু কংগ্রেস সেন্টারে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ ১২০টি উন্নয়নশীল দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের অভ্যর্থনা জানান। পরে শুরু হয় উদ্বোধনী পর্ব।

শুক্রবার সন্ধ্যায় আলিয়েভের আনুষ্ঠানিক সংবর্ধনায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা। এছাড়া সম্মেলনের ফাঁকে বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে শেখ হাসিনার।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল চারটায় বাকুর উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে বাকু হায়দার আলিয়েভ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণ করে। পরে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রা সহকারে বাকুর হোটেল হিল্টনে নিয়ে যাওয়া হয়। আজারবাইজান সফরে তিনি এখানেই অবস্থান করবেন।

চার দিনের সফর শেষে আগামী রোববার (২৭ অক্টোবর) স্থানীয় সময় বেলা ১১টায় বাকু হেইদার আলিয়েব আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে দেশের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

নিউজওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত