ঢাকা, ৩১ মে, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

জুমার নামাজে মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখার আহ্বান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪০, ২৭ মার্চ ২০২০  

করোনাভাইরাস সংক্রমণ রোধে এবং মানুষের ব্যাপক মৃত্যুঝুঁকি থেকে সুরক্ষায় জরুরি পদক্ষেপ হিসেবে সব ধরনের জনসমাগম বন্ধের পাশাপাশি মসজিদগুলোয় জুমা ও জামায়াতে সম্মানিত মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখুন- ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ

করোনাভাইরাস সংক্রমণ রোধে এবং মানুষের ব্যাপক মৃত্যুঝুঁকি থেকে সুরক্ষায় জরুরি পদক্ষেপ হিসেবে সব ধরনের জনসমাগম বন্ধের পাশাপাশি মসজিদগুলোয় জুমা ও জামায়াতে সম্মানিত মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখুন- ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ


প্রাণঘাতী করোনাভাইরাস পুরো বিশ্বে ছাড়য়ে পড়ায় প্রতিদিন মারা যাচ্ছেন হাজারো মানুষ। বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাসটি। 

এ পরিস্থিতিতে এর সংক্রমণ ঠেকাতে জুমার নামাজে মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৬ মার্চ) ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে পবিত্র কোরআন ও সুন্নাহর আলোকে মহামারি ও দুর্যোগকালীন সময়ে ইসলামের বিধি-বিধান অনুসরণের বিষয়ে জনগণকে অবহিত করা হয়।

দেশে জুমার নামাজে মানুষের উপচে পড়া ভিড় হয় মসজিদগুলোতে। এ নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে ৪টি নির্দেশনা দেয়া হয়। নির্দেশনাগুলো হলো-

(১) করোনাভাইরাস সংক্রমণ রোধে এবং মানুষের ব্যাপক মৃত্যুঝুঁকি থেকে সুরক্ষায় জরুরি পদক্ষেপ হিসেবে সব ধরনের জনসমাগম বন্ধের পাশাপাশি মসজিদগুলোয় জুমা ও জামায়াতে সম্মানিত মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখুন।

(২) মসজিদ বন্ধ থাকবে না, তবে করোনাভাইরাস সংক্রমণ হতে সুরক্ষা নিশ্চিত না হয়ে মসজিদে গমন করবেন না।

(৩) সরকার ও বিশেষজ্ঞরা সতর্কতার জন্য যেসব নির্দেশনা প্রদান করছেন তা মেনে চলার জন্য জনগণকে অনুরোধ জানানো হচ্ছে।

(৪) সবাইকে অপরাধমূলক কাজকর্ম থেকে বিরত হয়ে ব্যক্তিগতভাবে তওবা, ইস্তিগফার ও কোরআন তিলাওয়াত অব্যাহত রাখারও আহ্বান জানানো হচ্ছে।

নিউজওয়ান২৪/আরিএজেড

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত