ঢাকা, ১২ এপ্রিল, ২০২১
সর্বশেষ:
দেশে প্রথমবারের মতো সংবাদ পাঠ করলেন ট্রান্সজেন্ডার নারী ২৫ মার্চ চট্টগ্রামে অনেককে জিয়া গুলি করে হত্যা করে: প্রধানমন্ত্রী

করোনা পরিস্থিতি আরো খারাপ হলে ফ্লাইট স্থগিত: বেবিচক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫৫, ২ এপ্রিল ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

দেশে করোনা পরিস্থিতি আরো অবনতি হলে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক নিয়মিত ফ্লাইট পরিচালনা স্থগিত করা হবে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। 

এমনকি পরিস্থিতি বিবেচনা করে চার্টার্ড ফ্লাইটের ক্ষেত্রেও এরকম সিদ্ধান্ত নেওয়া হতে পারে।
আজ (বৃহস্পতিবার) বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান কুর্মিটোলায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

বেবিচক চেয়ারম্যান জানান, ফ্লাইটে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা যথাযথভাবে নিশ্চিত করায় এখনই অভ্যন্তরীণ রুটের ফ্লাইটের যাত্রী সংখ্যা কমানোর বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে না। তিনি বলেন, আমরা প্রতিটি এয়ারলাইনসের সঙ্গে আলোচনা করেছি এবং তারা তাদের ফ্লাইটে স্বাস্থ্য নির্দেশনা নিশ্চিত করছে।

‘আমি মনে করি অন্য যে কোনো উপায়ে ভ্রমণের চেয়ে এখন উড়োজাহাজে ভ্রমণ অনেক বেশি নিরাপদ। এখানে যে ব্যবস্থা আছে তাতে ভ্রমণ নিরাপদ হবে, যোগ করেন তিনি।

বুধবার থেকে বড় উড়োজাহাজগুলোতে ২৬০ জনের বেশি যাত্রী পরিবহন না করতে সংশ্লিষ্ট এয়ারলাইনসগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

তিনি আরো বলেন, বিমানবন্দরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতেও নির্দেশনা দেওয়া হয়েছে।

বেবিচক চেয়ারম্যান বলেন, যে উড়োজাহাজে পাশাপাশি তিন আসন আছে, তাতে মাঝের যাত্রীকে বাধ্যতামূলক ফেসশিল্ড পরতে হবে। যাত্রী যদি মনে করেন, তাহলে তাকে পিপিই সরবরাহ করতে হবে।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত