ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

শিক্ষকতায় কেন ঈশিতা, তিনি’তো ছিলেন তারকা?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫৯, ১৪ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

ছোটবেলা থেকে টেলিভিশন দাপিয়ে বেড়ান তারকা রুমানা রশিদ ঈশিতা। ‘নতুন কুঁড়ি’র মাধ্যমে পর্দায় এসে নিজের প্রতিভার ঝলক দেখান তিনি। অভিনয় আর মডেলিংয়ে দেশের মানুষের মনে জায়গা করে নেন আরো আগে। 

তবে কয়েক বছর ধরে ফাইভ, ফোর, থ্রি, টু, ওয়ান, জিরো অ্যাকশন—এই আঙিনায় অনেকটাই অনিয়মিত ঈশিতা। স্বামী, সংসার, সন্তান আর নিজের পড়াশোনা নিয়ে ব্যস্ত তিনি। তবে বিশেষ দিবসে পরিচালকদের অনুরোধে নাটকে অভিনয় করেছেন এই অভিনেত্রী।

সম্প্রতি প্রচারিত রেদওয়ান রনি পরিচালিত ‘ঝরা পাতার দিন’ নাটকে ঈশিতার অভিনয় সমালোচকদের পাশাপাশি সাধারণ দর্শকও পছন্দ করেছেন। সে সময় শুটিং স্পটে তিনি ধারণা দিয়েছিলেন, নতুন কাজ শুরু করতে যাচ্ছেন ঈশিতা। কিন্তু কী সেটা? তা পরিষ্কার করেননি। 

তবে গতকাল মঙ্গলবার তিনি জানালেন, এখন শিক্ষকতা করছেন। ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে যোগ দিয়েছেন তিনি। এরই মধ্যে মাসখানেক হয়ে গেছে। আর শিক্ষকতা পেশা দারুণ উপভোগ করছেন তিনি।

ঈশিতা ঢাকার হলিক্রস স্কুল থেকে এসএসসি পাস করেন। উচ্চমাধ্যমিকে ভর্তি হন ভিকারুননিসা নূন কলেজে। এরপর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসন বিভাগে স্নাতক করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেছেন ঈশিতা। তবে এবার, মাসখানেক ধরে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে স্কুল অব বিজনেস বিভাগে পার্টটাইম ফ্যাকাল্টি হিসেবে যোগ দিয়েছেন। 

শিক্ষার্থীদের তিনি মার্কেটিং বিষয়ে পড়াচ্ছেন। এই পেশা কেমন উপভোগ করছেন ঈশিতা? তিনি বলেন, খুব ভালো লাগছে। সিরিয়াসলি খুবই ভালো লাগছে। ঈশিতা আরো জানালেন, এই মুহূর্তে শিক্ষকতা পেশাকে বেছে নেয়ার পেছনের কারণ আছে। বললেন, এটা একেবারেই অন্য রকম পেশা। আমার আরেকটু লেখাপড়া করার ইচ্ছা আছে। তাই শিক্ষকতা পেশাকে বেছে নিয়েছি।

এদিকে, অভিনয়ের বাইরে গত মাসের প্রথম দিকে নতুন একটি গান প্রকাশ করেছেন ঈশিতা। ‘তোমার জানালায়’ শিরোনামের এই গানের কথা লিখেছেন সোহেল আরমান এবং সুর ও সংগীত পরিচালনা করেছেন ইবরার টিপু।

নিউজওয়ান২৪/জেডআই