ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

মায়ের সঙ্গে রঙিন মিম, পূজা করবেন কোথায়?

শোবিজ ডেস্ক

প্রকাশিত: ১৯:১১, ১৬ অক্টোবর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। চলচ্চিত্রের ব্যস্ততায় ডুবে থাকেন তিনি। আছে টিভিসি ও ফটোশুটের ব্যস্ততাও। খুব একটা অবসর মেলে না এ নায়িকার। ব্যস্ততার ফাঁক গলে একমুঠো অবসর পেলে সেটাকে রাঙিয়ে নিতে চান মনের মতো করে।

শুরু হয়েছে দুর্গা উৎসব। হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব এটি। ঢাকের তালে মেতে উঠবে মন্দিরগুলো। দেবী দুর্গাকে নিয়ে চলবে আনন্দ আয়োজন। সেই উৎসব উপলক্ষে ছুটির মুডে রয়েছেন মিম।

মাকে নিয়ে পূজার সাজে সেজেছেন, তুলেছেন ছবিও। আজ মঙ্গলবার নিজের ফেসবুক আইডিতে মায়ের সঙ্গে তোলা সেইসব ছবি পোস্ট করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, আশ্বিনের এই শরৎ প্রাতে দেবী দূর্গার আশীর্বাদে দিনগুলী হয়ে উঠুক আরো আনন্দমুখর। উৎসবের দিনগুলি কাটুক সুখে আর উৎসবের শেষ হোক মিষ্টিমুখে। শারদীয় অভিনন্দন।

এরইমধ্যে দুর্গা পূজার জন্য প্রস্তুতি নিয়েছেন মিম ও তার পরিবার। মিম জানালেন, এবারে দাদাবাড়ি বাগেরহাটের শিকদার বাড়িতে পূজা করবেন তারা। দশমীর পর ঢাকায় ফিরবেন।

শিকদার বাড়ির মণ্ডপটি বাংলাদেশের সবচেয়ে বড় পূজামণ্ডপ বলে খ্যাত। পাশাপাশি প্রতিমার সংখ্যার বিচারে এটি সমগ্র এশিয়া মহাদেশের সর্ববৃহৎ পূজামণ্ডপগুলোরও একটি। ২০১৭ সালে এই মন্ডপে প্রতিমা ছিলো ৬৫১টি। আর এ বছর ৭০১টি প্রতিমা তৈরি করা হয়েছে। বিখ্যাত এই শিকদার বাড়িরই মেয়ে অভিনেত্রী বিদ্যা সিনহা মিম।

মিম বলেন, আমার দাদাবাড়ির এই মন্দিরটি খুবই বিখ্যাত। সারাদেশ তো বটেই দেশের বাইরে থেকেও অনেকে পূজা করতে আসেন এখানে। আমার মাসির ছেলে লিটন শিকদার প্রতি বছর এই পূজার আয়োজন করেন। এবারও নানা আয়োজনে সেখানে পূজার আনন্দ হবে।

মিম জানান, পূজা শেষেই শুরু করবেন নতুন ছবি ‘সাপলুডু’ সিনেমার শুটিং। এটি নির্মাণ করছেন গোলাম সোহরাব দোদুল। বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত এই ছবিতে মিমের নায়ক আরিফিন শুভ।

নিউজওয়ান২৪/এএস