ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

মাতৃসেবাই কি আড়ালে রেখেছে প্রিয়মুখ শখকে!

শোবিজ ডেস্ক

প্রকাশিত: ০১:২১, ২৪ এপ্রিল ২০১৯  

শখ            -ফাইল ছবি

শখ -ফাইল ছবি

শোবিজ জগতে এত অল্প সময়ে জনপ্রিয়তায় এতটা তুঙ্গে উঠে যাওয়া তারকার সংখ্যা হাতে গোনা। আনিকা কবির শখ তাদের অন্যতম।টিভি পর্দা আলো করে থাকা শখের মায়াভরা আদুরে মুখটা দেখতে ভক্তরা উন্মুখ হয়ে থাকলেও এখন আর তাকে দেখা যায় না। হঠাৎ করেই যেন শখ আড়ালে চলে গেলেন পর্দার। একটা সময় শহর-গঞ্জের রাস্তায় চোখ গেলেই বাহারি সব বিলবোর্ডে হাসিমুখে দেখা যেত। অলংকার, টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানসহ নানা রকম পণ্যের মডেল হয়ে বিলবোর্ডকে রঙিন করে রাখতেন সুশ্রী উচ্ছ্বল প্রাণের শখ। হরেক পণ্যের বিজ্ঞাপনে পত্রিকার পাতাজুড়ে যেন রাজত্ব ছিল তার।

স্বাক্ষর নামের একটি নাটকে শখের প্রথম টিভিনাটকে অভিনয় ২০০২ সালে, শিশুশিল্পী হিসেবে। আর অদ্ভুতুরে নামে ধারাবাহিক এর মাধ্যমে বড়দের চরিত্রে অভিনয় শুরু শখের। এর বাইরে শখ এফএনএফ, ফিফটি ফিফটি, দিবা রাত্রি খোলা থাকে, রঙসহ আরো অনেক দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেছেন।

এমন একজন দর্শকপ্রিয় পারফর্মার হঠাৎ করে যেন উধাও হয়ে গেলেন! কেন? সর্বশেষ ‘ডি ২০’ নামের একটি ধারাবাহিকে শুটিং করেছেন তিনি। এরপর প্রায় এক বছর হতে চললো শখকে দেখা যায়নি নতুন কোনো কাজে। শোবিজের সহকর্মী-শুভাকাঙ্খীদের সঙ্গেও যোগাযোগ কমিয়ে দিয়েছেন।

সম্প্রতি বেশ কয়েকটি সংগঠনের বনভোজন-পুনর্মিলনী গেল যেখানে দেখা গেছে অনেক দিন না দেখা অনেক শিল্পী-তারকাদের। কিন্তু সেসব অনুষ্ঠানের কোনোটিতেও শখের চাঁদমুখ দেখেননি কেউ।

চলছে ঈদের কাজের ব্যস্ততা। সারা বছর ধরে কাজে থাকেন না এমন অনেক অভিনয়শিল্পীও ঈদের কাজের জোয়ারে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন। কিন্তু সেই সূত্রেও গরহাজির এই শিল্পী। তবে কি শোবিজ থেকে বিদায় নিয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী?

সম্প্রতি একটি পত্রিকা শখের খোঁজ বের করার চেষ্টা করে। তার ব্যবহার করা কয়েককটি নম্বরের একটিতে রিং করে প্রতিবেদক শেষমেষ পেলেন বুঝি শখকে- কিন্তু না, শখ নয়, ফোন রিসিভ করেন তার মা শাহিদা কবির।

তিনি জানালেন, ভালোই আছেন শখ। তবে তার মেয়ে শোবিজের কাজে ফিরবেন কি না সে বিষয়ে কিছু বলতে পারলেন না।

তবে শাহিদা এ-ও বললেন, ‘শোবিজ ছেড়ে দেয়ার কোনো কারণ তো নেই। আসলে আমি অনেকদিন ধরেই অসুস্থ ছিলাম। আমার দেখাশোনা শখকেই করতে হয়েছে। খুব একটা বাইরে যাওয়ার সুযোগ হয়নি ওর। সেজন্যই দীর্ঘদিন শোবিজে বিরতি পড়ে গেছে। হয়তো দ্রুতই আবার অভিনয়ে ফিরবে। সেটা অবশ্য শখই ভালো বলতে পারবে। তার সঙ্গে যোগাযোগ করুন।’

শখের ফোন নম্বর বন্ধ রয়েছে জানালে শাহিদা কবির বলেন, হয়তো কোনো কাজে রয়েছে তাই ফোন বন্ধ রয়েছে। কিন্তু শখের নম্বরটি বন্ধ-ই পাওয়া গেল দু’দিন যাবত।

শখের কাজে ফেরার খবর জানতে বেশ ক’জন নির্মাতার সঙ্গে যোগাযোগ করেও কোনো ক্লু মিলেনি। তারা অবশ্য জানান, টিভি নাটক অঙ্গনে এখন অনেক শিল্পী। কেউ একটু আড়ালে গেলে তাকে আর কেউ মনে রাখে না। শখের সঙ্গে যোগাযোগ নেই অনেকদিন- এটা জানালেন সবাই। 
নিউজওয়ান২৪.কম/আরকে