ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ভাবনার প্রথম ভোট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৮, ৩০ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। এবারের জাতীয় নির্বাচনের নতুন দুই কোটি ভোটারের একজন তিনি। ফলে ১১তম এই নির্বাচন নিয়ে তার মধ্যে বাড়তি আগ্রহ তৈরি হয়েছে।

ভাবনা জানান, তিনি ঢাকা-১০ আসনের ভোটার। ভোটকেন্দ্র হিসেবে পেয়েছেন ধানমন্ডি সরকারি বালিকা বিদ্যালয়। পরিকল্পনা আছে, আজ (৩০ জানুয়ারি) সকাল সকাল কেন্দ্রে গিয়ে নিজের ভোট প্রদানের।

ভাবনা বলেন, জীবনে প্রথম ভোট দেবো! ভোট কেন্দ্রে যাওয়ার জন্য বিভোর হয়ে আছি। এরমধ্যে আব্বু (নাট্যকার ও পরিচালক হাবিবুল ইসলাম হাবিব) আমার ভোটকেন্দ্রের খবর নিয়েছেন। তিনিই সকাল সকাল আমাকে কেন্দ্রে নিয়ে যাবেন, কথা দিয়েছেন।

আফসোস করে ভাবনা বললেন, তবে সবচেয়ে মজা হতো যদি আব্বু-আম্মুও একই কেন্দ্রের ভোটার হতেন। তাহলে একসঙ্গে অনেক মজা হতো। কিন্তু তারা পুরান ঢাকায়, আমি ধানমন্ডি! আর ছোট বোন এখনো ভোটারই হয়নি। তবে ইচ্ছে আছে আমার ভোট দেওয়া শেষ হলে আব্বু-আম্মুর সঙ্গে পুরান ঢাকায় তাদের কেন্দ্রে যাওয়ার।

নতুন সরকার গড়ার ক্ষেত্রে ভোটার হিসেবে আপনার প্রত্যাশা কেমন? প্রশ্নের জবাবে এই অভিনেত্রী বলেন, প্রথমত চাই ভোটের দিনটা উৎসবমুখর থাকুক। আমার কাছে তো এটাকে ঈদের আনন্দের মতো লাগছে। এই আনন্দটা সবখানে ছড়িয়ে যাক- সেই প্রত্যাশা করি। আর নতুন সরকারের কাছে আমার প্রত্যাশা খুবই সাধারণ। আমি চাই নতুন সরকার দেশের প্রতিটি মানুষের সুচিকিৎসাটা নিশ্চিত করুক। এটা খুবই গুরুত্বপূর্ণ। আরো চাই প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা আর মাদক মুক্ত দেশ গড়ার। ব্যাস!

নিউজওয়ান২৪/জেডএস