ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

‘বৃষ্টির কাছে কাঁদতে শেখা’ শিল্পীর শেষকৃত্য আগামীকাল

প্রকাশিত: ১২:৩৩, ৭ মে ২০১৯  

স্মৃতির সোনালী পাতায় স্থান নিলেন সুবীর নন্দী                  -ফাইল ফটো

স্মৃতির সোনালী পাতায় স্থান নিলেন সুবীর নন্দী -ফাইল ফটো

একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় সঙ্গীত শিল্পী সুবীর নন্দীর শেষকৃত্য আগামীকাল অনুষ্ঠিত হবে রাজধানীর সবুজবাগে বরদেশ্বরী কালীমন্দির ও শ্মশানে।

বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন বরেণ্য এই শিল্পী ভক্ত-স্বজনদের শোকের পাথারে ভাসিয়ে ফেরার দেশে চলে যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

সুবীর নন্দীর পরিবারের পক্ষ থেকে জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানিয়েছেন, আগামীকাল (বুধবার) সকাল ৬টা ১০ মিনিটে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে শিল্পীর মরদেহ ঢাকায় এসে পৌঁছাবে। বিমানবন্দর থেকে মরদেহ আনা হবে ২৫সি গ্রিন রোডের গ্রিন ভিউ অ্যাপার্টমেন্টে। সেখান থেকে বেলা ১১টায় মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য। এরপর মরদেহ নেওয়া হবে রামকৃষ্ণ মিশনে। একই দিন দুপুরে সবুজবাগে বরদেশ্বরী কালীমন্দির ও শ্মশানে একুশে পদক পাওয়া সংগীতশিল্পী সুবীর নন্দীর শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

চলচ্চিত্রে প্লেব্যাকের জন্য চারবার জাতীয় পুরস্কার পাওয়া এই শিল্পীর গাওয়া অসংখ্য জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- হাজার মনের কাছে প্রশ্ন রেখে...; আমার এ চোখ দুটো পাথর তো নয়...; ও আমার উড়াল পঙ্খী রে...; দিন যায় কথা থাকে...; কত যে তোমাকে বেসেছি ভালো...; তুমি এমনই জাল পেতেছো সংসারে...; সখি চলো না জলসা ঘরে এবার যাই...; একটা ছিল সোনার কন্যা..., বন্ধু হতে চেয়ে তোমার...; কেন ভালোবাসা হারিয়ে যায়...; আমি বৃষ্টির কাছ থেকে কাঁদতে শিখেছি ইত্যাদি।  

নিউজওয়ান২৪.কম/আর