ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৩  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনের সময় তিনি এ শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন ঢাকায় সফরে আসা প্রতিনিধিদল। তারা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করেন, সে সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের একটি অডিও ক্লিপ শোনেন তিনি।

এ ছাড়া বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠকের পর বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে মতবিনিময় করে অনূর্ধ্ব-১৪ ফুটবলারদের প্রীতি ফুটবল ম্যাচ দেখবেন তিনি।

এর বাইরে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সঙ্গে বিজনেস টু বিনজেন বৈঠকে থাকবেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে সোমবার সকালে ঢাকায় আসেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী। ওইদিন বিকেলে বনানীতে পুনরায় আর্জেন্টিনার দূতাবাস উদ্বোধন করেন। সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় কূটনৈতিক এবং অফিসিয়াল পাসপোর্টে ভিসা অব্যাহতি ও ফুটবল নি‌য়ে আরেক‌টি চু‌ক্তি হয়। দুই দেশের মধ্যে কূটনৈতিক প্রশিক্ষণ একাডেমির মধ্যে সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে বাংলাদেশ ও আর্জেন্টিনা।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ 

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত