ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

প্রধানমন্ত্রীকে আপ্যায়নে থাকছে হাওরের ২০ রকম মাছ-অষ্টগ্রামের পনির

কিশোরগঞ্জ সংবাদদাতা

প্রকাশিত: ১১:৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৩  

ফাইল ফটো

ফাইল ফটো


প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ (২৮ ফেব্রুয়ারি)) কিশোরগঞ্জে সফরে যাচ্ছেন। এ সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে হাওর উপজেলা মিঠামইন সদরের কামালপুরে রাষ্ট্রপতির পৈতৃক বাড়িতে আতিথ্য গ্রহণ করবেন তিনি। সেখানে প্রধানমন্ত্রীকে হাওরের ২০ প্রজাতির মিঠাপানির মাছ দিয়ে আপ্যায়ন করা হবে। সঙ্গে থাকবে গরু-মহিষের দুধ দিয়ে তৈরি ঐতিহ্যবাহী অষ্টগ্রামের পনির।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির বড় ছেলে ও কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক এ তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতির পরিবার সূত্রে জানা গেছে, প্রায় দীর্ঘ দুই যুগ পর কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইন সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরের দিন মঙ্গলবার দুপুরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পৈতৃক বাড়ি মিঠামইন সদরের কামালপুরের মেহমান হবেন তিনি। এ সময় সেখানে প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির বাড়িতে তার সঙ্গে দুপুরের খাবার খাবেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওর উপজেলা মিঠামইনে সর্বশেষ সফর করেছিলেন ১৯৯৮ সালে। তখন মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ছিলেন। দীর্ঘ ২৫ বছর পর প্রধানমন্ত্রী মিঠামইন সফরে আসছেন।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, হাওরের টাটকা মাছ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আপ্যায়ন করা হবে। এছাড়া প্রধানমন্ত্রী অষ্টগ্রামের পনির অনেক পছন্দ করেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে হাওর-বাসীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের হাওর-বাসীর আর কোনো চাওয়া নেই। হাওরের উন্নয়নে তিনি সব করে দিয়েছেন। তার জন্য আজীবন আমাদের কৃতজ্ঞতা স্বীকার করতে হবে।

নিউজওয়ান২৪.কম/আরএডব্লিউ 

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত