ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

নির্বাচনে জিতেছেন যে তারকারা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০১, ৩১ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

এবারের জাতীয় সংসদ নির্বাচনে চমক দিয়েছেন তারকা প্রার্থীরা। নিবার্চনে অংশ নেয়া ৭ প্রার্থীর মধ্যে একজন ছাড়া বাকিরা জিতেছেন বিশাল ব্যবধানে। আর বিজয়ী তারকাদের মধ্যে ৬ জনই আওয়ামী লীগের প্রার্থী।

এদিকে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েছিলেন ক্রীড়া ও সংস্কৃতি জগতের সাত তারকা। তার মধ্যে আওয়ামী লীগ থেকে ৬ জন ও বিএনপি থেকে ১ জন। তবে নির্বাচনে প্রার্থী হয়ে সবচেয়ে বড় চমক দেন জাতীয় দলের ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা। ধারাবাহিকভাবে দলের জয়ে নেতৃত্ব দেয়া এ অধিনায়ক নড়াইল-২ আসনে নৌকা প্রতীকে জিতেছেন ২ লাখ ৭১ হাজার ২১০ ভোটের বিশাল ব্যবধানে। বিপরীতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি’র ফরিদুজ্জামান পেয়েছেন মাত্র ৭ হাজার ৮৮৩ ভোট।

প্রথম নির্বাচনে অংশ নিয়ে ক্রীড়া জগতের অপর দুই তারকা সাবেক ক্রিকেটার নাইমুর রহমান দুর্জয় এবং সাবেক ফুটবলার ও ব্যবসায়ী সালেম মুর্শেদীও জয় পেয়েছেন বিশাল ব্যবধানে। মুর্শেদী খুলনা- ৪ আসনে ও দুর্জয় মানিকগঞ্জ -১ আসনে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করেছেন।

পিছিয়ে নেই সংস্কৃতি ও বিনোদন জগতের তারকারাও। বাকের ভাই খ্যাত জনপ্রিয় অভিনেতা ও গতবারের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর তৃতীয় বারের মতো নীলফামারী থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। দ্বিতীয়বারের মতো মানিকগঞ্জে -২ আসন থেকে বড় ব্যবধানে জয় পেয়েছেন সংগীতশিল্পী মমতাজ বেগম। প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিয়ে মুক্তিযোদ্ধা ও চিত্রনায়ক ফারুক জয় করেছেন ভোটারদের মন। ঢাকা-১৭ আসনে ঐক্যফন্ট্রের প্রার্থী আন্দালিব রহমান পার্থকে হারিয়েছেন সোয়া লাখ ভোটের ব্যবধানে।

তবে বিএনপি থেকে নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিমের কাছে বিশাল ব্যবধানে হেরেছেন সংগীতশিল্পী কনক চাঁপা।

নিউজওয়ান২৪/জেডআই