ঢাকা, ০১ অক্টোবর, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

লাইফ সাপোর্টে লতা মুঙ্গেশকর

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১১:৫৩, ১২ নভেম্বর ২০১৯  

লতা মুঙ্গেশকর             -ফাইল ফটো

লতা মুঙ্গেশকর -ফাইল ফটো

গুরুতর অসুস্থ অবস্থায় বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী লতা মুঙ্গেশকরকে (৯০) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার ভারতের চলচ্চিত্র নগরী মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নেওয়া হয় তাকে। ব্রিচ ক্যান্ডির চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা আশঙ্কাজনক। এ মুহুর্তে লতাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। 

ফুঁসফুঁসে মারাত্মক সংক্রমণজনিত সমস্যায় ভুগছেন তিনি।

ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, স্বাসজনিত কষ্ট দেখা দিলে রাত দেড়টায় তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে দ্রুত তাকে আইসিইউ (নিবির পরিচর্যা কেন্দ্র)-তে নেওয়া হয়।

১৯৪২ সালে ক্যারিয়ার শুরুর পর থেকে বর্তমান পর্যন্ত উপমহাদেশীয় সঙ্গীতকে বিরতিহীনভাবে সমৃদ্ধ করেছেন তার কণ্ঠসুধা দিয়ে। মূলত হিন্দি ফিল্মি সঙ্গীতের জন্য পরিচিত হলে তিনি বাংলা, উর্দু, মারাঠিসহ অন্যান্য ভারতীয় ভাষায়ও গান গেয়েছেন। 


বিভিন্ন সময়ে পদ্মভূষণ (১৯৬৯), দাদাসাহেব ফালকে (১৯৮৯), পদ্মবিভূষণ (১৯৯৯), ভারত রত্ম (২০০১), লিজিয়ন অব অনার (২০০৭) পুরস্কারে সম্মানিত করা হয় ভারতের বুলবুল (নাইটিঙ্গেল অব ইন্ডিয়া) খ্যাত এই শিল্পীকে। জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার লাইফটাইম এচিভমেন্ট, ফিল্মফেয়ার সেরা প্লেব্যাক সিঙ্গার, বিএফজেএ পুরস্কার ছাড়াও অসংখ্য সম্মাননায় ভূষিত হয়েছেন বর্তমানে ভারতের সবচেয়ে জনপ্রিয় ও সম্মানিত এই কণ্ঠশিল্পী। অপর খ্যাতিমান ও গুণী কণ্ঠশিল্পী আশা ভোঁসলে তার সহোদর বোন। 

হেমা মঙ্গেশকর ওরফে লতা মুঙ্গেশকর বর্তমান মধ্য প্রদেশের ইন্দোরে ১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। সূত্র: নবভারতটাইমস ,উইকিপিডিয়া
নিউজওয়ান২৪.কম/আরকে