ঢাকা, ০৭ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

রেসলারদের কার কত আয়?

শোবিজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৭, ২১ ডিসেম্বর ২০১৯  

ট্রিপল এইচ- ফাইল ফটো

ট্রিপল এইচ- ফাইল ফটো

এক ধরনের বিনোদনের নাম রেসলিং বা কুস্তি খেলা। এটির ইতিহাস বেশ পুরনো। রেসলিং খেলায় প্রতিযোগিতা হলেও এর পুরোটাই বিনোদন দেয়ার জন্য খেলা হয়। একজন শরীরের সর্ব শক্তি দিয়ে অপরজনকে আঘাত করে নিস্তেজ করে, হার মানিয়ে বিজয় অর্জন করাই এই খেলার মূল লক্ষ্য।

ব্রুক লেসনার। ছবি: ইন্টারনেট

রেসলিং খেলা আমেরিকা ও ইউরোপের কিছু দেশে আয়োজন করা হয়।  বর্তমানে রেসলিং খেলা টিভি ও ইন্টারনেটের মাধ্যমে বিশ্বে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। 

আর যারা রেসলিংয়ের লড়াই করেন, তাদের উপার্জনও নেহাত কম নয়। আয়ের হিসাবে রেসলিংয়ে শীর্ষে রয়েছেন ব্রুক লেসনার। তিনি এক বছরে বেতন পান ১২ মিলিয়ন মার্কিন ডলার ( ১০২ কোটি টাকা প্রায়)। এছাড়া প্রতিটা ইভেন্টে অংশ নেয়ার জন্য ৫ লাখ মার্কিন ডলার (৪ কোটি ২৫ লাখ টাকা প্রায়) পান।

জন সিনা। ছবি: ইন্টারনেটজন সিনা। ছবি: ইন্টারনেট

জনপ্রিয়তায় জন সিনা এগিয়ে
এক সময় রেসলিংয়ে দারুণ জনপ্রিয় ছিলেন রক। তবে তিনি হলিউডের সিনেমাতে নাম লেখানোর পর রেসলিং রিঙে নতুন তারকাদের আগমন ঘটে। এদের মধ্যে জনপ্রিয়তায় অনকেকেই ছাড়িয়েছেন জন সিনা। আয়ের দিক দিয়ে না হলেও জনপ্রিয়তায় শীর্ষে আছেন তিনি। অবশ্য আয়ও খুব কম নয়। জন সিনা বছরে বেতন পান সাড়ে ৮ মিলিয়ন মার্কিন ডলার (৭২ কোটি ২১ লাখ টাকা প্রায়)। তিনিও ইভেন্ট প্রতি ৫ লাখ মার্কিন ডলার পান। তবে জন সিনা স্পন্সরদের কাছ থেকে বেশ মোটা অঙ্কের অর্থ পান। পাশাপাশি তিনি কোম্পানির কাছ থেকে বিক্রীত পণ্যের ওপর পাঁচ শতাংশ সরাসরি পেয়ে থাকেন।

রোন্ডা রোজি। ছবি: ইন্টারনেটরোন্ডা রোজি। ছবি: ইন্টারনেট

মেয়েদের সেরা রোজি
বর্তমানে রেসলিং রিঙে মেয়েদের মধ্যে আয়ের দিক থেকে সবার শীর্ষে রয়েছেন ৩২ বছর বয়সী রোন্ডা রোজি। ডেইলি মিররের তথ্য মতে, আমেরিকান পেশাদার রেসলার রোন্ডার বার্ষিক বেতন ১.৫ মিলিয়ন মার্কিন ডলার (১২ কোটি ৭৫ লাখ টাকা প্রায়)। এছাড়া রোন্ডা রোজি অবশ্য হলিউড থেকেও বেশ মোটা অঙ্ক আয় করেন। ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে জুডোতে ব্রোঞ্জ পদক জয় করেছেন রোজি।

রোমান রেইনস। ছবি: ইন্টারনেটরোমান রেইনস। ছবি: ইন্টারনেট

নতুন তারকা রোমান রেইনস
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এই রেসলার অল্প সময়েই বেশ নাম কুড়িয়েছেন। রেসলিং রিঙের বাইরে তিনি বেশ বড় ধরনের রাগবি তারকাও ছিলেন। খেলেছেন এনএফএল। রেসলিং রিঙে খুব কম আয়ও করেন না রোমান। বছরে তিনি বেতন পান ৫ মিলিয়ন মার্কিন ডলার (৪২ কোটি ৪২ লাখ টাকা প্রায়)। ওয়ার্ল্ড হেভিওয়েটে চ্যাম্পিয়ন ছাড়াও জয় করেছেন রেসলিং শিল্ডও। 

সংগঠকরাও পিছিয়ে নেই 
বর্তমানে রেসলাররাই নন, রেসলিং রিঙের খেলা পরিচালনাকারী কিংবা সংগঠকরাও বেশ মোটা অঙ্কের অর্থ আয় করেন। এদের অন্যতম পল মাইকেল। তিনি রেসলিং রিঙে ট্রিপল এইচ নামেই বেশি পরিচিত। বর্তমানে রেসলিংয়ের লাইভ ইভেন্টের ভাইস প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করছেন। সাবেক এই রেসলার এক সময় হলিউডে দারুণ সব মুভি উপহার দিয়েছেন। বছরে আয় করেন ৩.৭৫ মিলিয়ন মার্কিন ডলার (৩১৯ কোটি টাকার ওপরে)। রেসলিংয়ের সিনিয়র স্টাফদের মধ্যে আয়ে দুই নম্বরে আছেন ভিন্স ম্যাকম্যাহন (২.৪ মিলিয়ন মার্কিন ডলার)।

নিউওেয়ান২৪.কম/এমজেড