ঢাকা, ১০ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

যেমন গেল হলিউডের ২০১৯ 

শোবিজ ডেস্ক

প্রকাশিত: ১৭:২৫, ২৮ ডিসেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ছবির বাজারে চোখ রাখলে দেখা যায় দারুণ সফল এক বছর পার করলো হলিউড। বেশ কিছু চলচ্চিত্র আয়ের রেকর্ডে পরিবর্তন এনেছে।

ব্যক্তিগত অনেক ঘটনা দিয়েও বর্ণিল ছিলো হলিউড। অনেক তারকা প্রেমে পড়েছেন। অনেকের সম্পর্ক ভেঙেছে। কেউ আবার বাবা-মা হয়েছেন। কেউ হয়েছেন ক্রাইমের শিকার। কেউ চলে গেলেন চিরতরে।

তো চলুন এক ঝলকে ২০১৯ সালের হলিউডকে দেখে নেয়া যাক-

অ্যাভেঞ্জার্সের তুলকালাম

হলিউড এবার ছিলো ধুম ধাড়াক্কার বছর। একের পর এক হিট সিনেমা দিয়ে দর্শক মুগ্ধ করেছে বিশ্ব সিনেমার সবচেয়ে বড় বাজারটি। সেখানে উল্লেখযোগ্য নাম ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’। সব জল্পনা-কল্পনা উড়িয়ে দিয়ে সর্বকালের সর্বোচ্চ আয়ের সিনেমার তকমা পেয়েছে সিনেমাটি।

দীর্ঘ দশ বছর ধরে বক্স অফিসে শ্রেষ্ঠত্বের জায়গায় আসীন ছিল জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার’। সেই শ্রেষ্ঠত্বের জায়গা দখল করে নিয়েছে ‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের শেষ কিস্তিটি। ৩৫৬ মিলিয়নের এই ছবি আয় করেছে প্রায় ৩ বিলিয়ন ডলার।

অন্যদিকে বক্স অফিস মাতিয়েছে ‘দ্য লায়ন কিং’ ছবিও। সিংহ পিতা মুসাফা ও তার পুত্র সিম্বার কাহিনিতে ডিজনির এই থ্রিডি ছবি আয় করে নিয়েছে প্রায় দেড় বিলিয়ন ডলার। সেইসঙ্গে নতুন এক রেকর্ড করে বক্স অফিসে রাজত্ব করেছে ‘জোকার’ মুভিটি। ৪ অক্টোবর মুক্তি পাওয়া টোড ফিলিপস পরিচালিত ‘জোকার’ সিনেমাটি নির্মিত হয়েছে মাত্র ৭০ মিলিয়নে। কিন্তু ছবিটি অবিশ্বাস্য ব্যবসা করে বক্স অফিসে সংগ্রহ করেছে ১ বিলিয়নেরও বেশি।

দুনিয়া মাতিয়েছে আরব্য রজনীর কল্পকাহিনির সিনেমা ‘আলাদীন’। ১৮৩ মিলিয়নের ছবি আয় করে নিয়েছে প্রায় দেড় বিলিয়ন!

মৃত্যু

‘বয়েজ ইন দ্য হুড’, ‘পোয়েটিক জাস্টিস’-এর পরিচালক জন সিঙ্গলটন। গত ২৯ এপ্রিল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আচমকাই স্ট্রোক হয়ে মারা যান। গত ১৬ আগস্ট মারা যান অভিনেতা ও পরিচালক পিটার ফন্ডা।

এনগেজমেন্ট বাতিল

গত ফেব্রুয়ারিতে এনগেজমেন্ট হওয়ার কথা ছিল তাদের। কিন্তু এনগেজমেন্ট হঠাৎ করেই বাতিল করে দেন লেডি গাগা এবং তার হবু স্বামী ক্রিশ্চিয়ান ক্যারিনো। অস্কারের মঞ্চে ব্র্যাডলি কুপারের সঙ্গে গাগার ঘনিষ্ঠ পারফরমেন্সই নাকি এই বিচ্ছেদের কারণ! দুই বছর লিভ টুগেদার করেও ভেঙে গেল সম্পর্কটা।

ক্রাইমের শিকার

‘অ্যাম্পায়ার’খ্যাত অভিনেতা জাসি স্মলেট শিকাগোর রাস্তায় আক্রান্ত হন। দুই দুষ্কৃতিকারী তাকে বেধড়ক মারধর করে। পুলিশ তদন্তে নেমে জানতে পারে পুরো ঘটনাটাই সাজানো। এই মামলার এখনও কোনো ফায়সালা হয়নি। বিষয়টি অত্যন্ত বিতর্কেরও জন্ম দেয় হলিউডে।

বিয়ে করলেন জেনিফার

গত ১৯ অক্টোবর বিয়ে করেছেন জেনিফার লরেন্স ও কুক মেরোনই। ডায়রের ওয়েডিং গাউনে অসাধারণ দেখাচ্ছিল জেনিফারকে। বিয়ের অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। ৮ জুন বিয়ে সেরে ফেলেন ক্রিস প্যাট ও ক্যাথরিন সোয়ার্ৎজেনেগারও।

হঠাৎ বিচ্ছেদ

স্বামী সিমন কোনেকিকে ডিভোর্স দেন হলিউড গায়িকা অ্যাডেলে। ২০১৮-র সেপ্টেম্বরেই ডিভোর্স ফাইল করা হয়েছিল। গত ১৯ এপ্রিল শেষ পর্যন্ত বিবাহ-বিচ্ছেদ হয়ে গিয়েছে তাদের। ৬ জুন বিয়ে ভাঙে ব্র্যাডলি কুপার ও ইরিনা শায়েকেরও। তালিকায় রয়েছেন লিয়াম হেনসওয়ার্থ এবং মাইলি সাইরাসও।

আইনজীবী সুপারমডেল

বরাবরই আইনের প্রতি টান দেখা যায় তার। সে কারণে ২০১৯ থেকে শুরু করলেন আইনের পর্ব। চার বছরের জন্য আইন নিয়ে পড়াশোনা শুরু করলেন
সুপার মডেল কিম কার্দাশিয়ান। অভিনয়, চার সন্তানের মা কিম এবার আইনজীবী হওয়ার নতুন স্বপ্ন দেখছেন।

চমকপ্রদ এনগেজমেন্ট

অ্যালেক্স রডরিগেজ এবং জেনিফার লোপেজ গত ৯ মার্চ বাহামাসে এনগেজমেন্ট সেরে ফেলেন। যদিও কেউই সেটির টেরও পাননি। বেশ কয়েকদিন পর সোশ্যাল মিডিয়ায় প্রোপোজ করার ছবিৃ শেয়ার করে খবর জানান লোপেজ। ১৬ ক্যারাটের হিরের আংটি পরেছিলেন জেনিফার, বলেছিলেন 'ইয়েস...'।

আবারও ‘ধর্ষক’ পরিচালক

২০১৯ সালে প্রাক্তন প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে নতুন করে যৌন হেনস্থার অভিযোগ উঠে। এর আগেও বেশ কয়েকবার তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এসেছে।

এবার পোল্যান্ডের এক ১৬ বছরের মডেল কাজা সোকোলা অভিযোগ তুলেছেন। প্রাক্তন মডেলের দাবি, ২০০২ সালে হার্ভে ওয়েনস্টেইন তাকে যৌন হেনস্থা করেছিলেন। হার্ভের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।

নিউজওয়ান২৪.কম/এমজেড