ঢাকা, ০৮ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

বঙ্গবন্ধু চরিত্রে শুভ, বঙ্গমাতা ও শেখ হাসিনার চরিত্রে তিশা-ফারিয়া

শোবিজ ডেস্ক

প্রকাশিত: ০১:৩৩, ৪ মার্চ ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বায়োপিকের ৫০টি চরিত্রের জন্য অভিনয়শিল্পীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে। 

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ওয়েবসাইটে প্রকাশিত তালিকা অনুযায়ি বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক আরিফিন শুভ। নুসরাত ইমরোজ তিশা করবেন বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর বড়বেলার চরিত্রে এবং শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে অভিনয় করবেন নুসরাত ফারিয়া।

এছাড়া  বঙ্গবন্ধুর বড় মেয়ে শেখ হাসিনার আরো দুই বয়সের চরিত্রে অভিনয় করবেন জান্নাতুল সুমাইয়া এবং ওয়ানিয়া জারিন আনভিতা।

প্রজ্ঞাপন অনুযায়ী ছবিটির নাম নির্ধারণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু’।

বিএফডিসির এমডি নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত তালিকায় মোট ৫০জন অভিনেতা-অভিনেত্রীর নাম প্রকাশ করা হয়েছে। এতে ছবির অন্যান্য চরিত্রে যারা অভিনয় করবেন তাদের সবার নাম প্রকাশ করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’। ছবিটি পরিচালনা করবেন ভারতীয় গুণী নির্মাতা শ্যাম বেনেগাল।

বঙ্গবন্ধু’র বায়োপিকে ঔতিহাসিক আরো কিছু চরিত্রে অভিনয় করবেন দেশের জনপ্রিয় এবং খ্যাতিমান অভিনেতা-অভিনেত্রীরা। রাইসুল ইসলাম আসাদ করছেন আব্দুল হামিদ খান ভাসানীর চরিত্র, সায়েম সামাদ করছেন সৈয়দ নজরুল ইসলামের চরিত্র, চিত্রনায়ক ফেরদৌস করছেন তাজউদ্দিন আহমেদ, শহীদুল আলম সাচ্চু করছেন এ কে ফজলুল হক, সমু চৌধুরী করছেন কামরুজ্জামান, খলিলুর রহমান কাদেরী করছেন মনসুর আলী, তৌকির আহমেদ করছেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী এবং ফজলুর রহমান বাবু করছেন খন্দকার মোশতাক আহমেদের চরিত্র।

১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ছবিটির শুটিং শুরু হবার কথা রয়েছে। ইতোমধ্যে এর জন্য এফডিসির বিভিন্ন ফ্লোরে সেট নির্মাণ চলছে।

‘বঙ্গবন্ধু’ মুক্তি পাবার কথা রয়েছে আগামী বছর।

‘বঙ্গবন্ধু’ ছবিতে আরো যারা অভিনয় করবেন (আংশিক পূর্ণ তালিকা)- দেখতে >>> ক্লিক <<< করুন

নিউজওয়ান২৪.কম/এমজেড