ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

নিলামে উঠছে তারাকাদের প্রিয় জিনিস

শোবিজ ডেস্ক

প্রকাশিত: ২১:১৯, ৩০ এপ্রিল ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত


প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়াতে ব্যতিক্রমী এক আয়োজন করছে দাতব্য সংস্থা ‘অকশন ফর অ্যাকশন’। 

তারা তারকাদের ব্যবহৃত জিনিস নিলামে তুলে অর্থ সংগ্রহ করছেন। এরই মধ্যে প্রতিষ্ঠানটি সাকিব আল হাসানের প্রিয় ব্যাট ও তাহসান খানের প্রথম অ্যালবামের ডেট টেপ ও ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক্সের পৃষ্ঠা নিলামে তুলেছে। 

সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৩০ এপ্রিল) রাত ১১ টায় ‘অকশন ফর অ্যাকশন’ পেজে নিলামে উঠতে যাচ্ছে অভিনেতা হুমায়ুন ফরীদির সবচেয়ে বহুল ব্যবহৃত চশমা। এছাড়ও অনেক তারকাই তাদের পছন্দের জিনিস নিলামে তুলছেন অসহায় মানুষের পাশে দাঁড়াতে।

এই তালিকায় রয়েছেন প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ, কবি নির্মলেন্দু গুণ, প্রয়াত অভিনেতা হুমায়ুন ফরীদি, আসাদুজ্জামান নূর, আলী যাকের, নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, ব্যান্ড তারকা জেমস, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, মোশাররফ করিম, চিত্রনায়ক অনন্ত জলিল, আরিফিন শুভ, মাইলস ব্যান্ড, মাকসুদুল হক, ক্রিকেটার মাশরাফি বিন মুর্ত্তজা, লিটন দাসসহ অনেক তারকা।

জানা গেছে, এরপর ধারাবাহিকভাবে নিলামে উঠবে কবি নির্মলেন্দু গুণের নিজের হাতে লেখা কবিতার পৃষ্ঠা, মাশরাফি বিন মর্তুজার ১৬ বছরের খেলার পথের কোনো এক সঙ্গী, এশিয়া প্যাসিফিক অ্যাওয়ার্ডের সময় পড়া অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার প্রিয় শাড়ি, তাসকিনের শ্রীলংকার বিপক্ষে হ্যাট্রিক করা বল, চিরকুট ব্যান্ডের গায়ক সুমির নথ, গিটারিস্ট ইমনের গিটার ও ড্রামার পাভেলের ড্রামস কিট।

এই তালিকায় আরো রয়েছে লিটন দাসের এশিয়া কাপে ১১৭ বলে ১২১ করা সেই ব্যাট, সৌম্য সরকারের প্রথম টেস্ট সেঞ্চুরির ব্যাট, তাসকিনের হ্যাট্রিক করা বল, সাইফ উদ্দিনের প্রিয় বল, এনামুল হক বিজয়ের সেঞ্চুরি করা ব্যাট, কিংবদন্তি ফুটবলার মোমেন মুন্নার ১৯৮৯ সালের প্রেসিডেন্ট গোল্ডকাপের চ্যাম্পিয়ন জার্সিসহ আরো অনেক কিছু।

এর বাইরেও থাকছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর পরবর্তী কোনো ছবিতে অভিনয়ের সুযোগ, বাকের ভাইয়ের সঙ্গে ‘হাওয়ামে উড়তা যায়ে’ গান শুনতে শুনতে আপনার চায়ের দোকানে আড্ডা, মাইলস ব্যান্ডের সদস্যদের সঙ্গে ছবি তোলা, মোশাররফ করিমকে বাসায় দাওয়াত দিয়ে নিয়ে যাওয়া, চিত্রনায়ক অনন্ত জলিলের সঙ্গে লং ড্রাইভে যাওয়া।

নিউজওয়ান২৪.কম/এমজেড