ঢাকা, ২৫ ফেব্রুয়ারি, ২০২১
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক ফেব্রুয়ারিতেই বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক ফেব্রুয়ারিতেই বিজাতীয় ভাষা চাপিয়ে দেওয়ার অপচেষ্টা রুখে দিয়েছিলো ছাত্রসমাজ: প্রধানমন্ত্রী অর্থাভাবে বাংলা জাতিসংঘের দাপ্তরিক ভাষা হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

চিরনিদ্রায় শায়িত এটিএম শামসুজ্জামান

শোবিজ ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৩, ২০ ফেব্রুয়ারি ২০২১  

চিরনিদ্রায় শায়িত এটিএম শামসুজ্জামান

চিরনিদ্রায় শায়িত এটিএম শামসুজ্জামান

নারিন্দায় পীর সাহেব বাড়ি জামে মসজিদে প্রথম ও সূত্রাপুর মসজিদে দ্বিতীয় জানাজা শেষে রাজধানীর জুরাইন কবরস্থানে বড় ছেলের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান। আজ (শনিবার) বিকেল ৫টা ৪০ মিনিটে সেখানে তাকে সমাহিত করা হয়।

এর আগে, বর্ষীয়ান এই শিল্পী সকাল ৯টার আগে রাজধানীর সূত্রাপুরে নিজ বাসায় মারা যান।

আরো পড়ুন: এটিএম শামসুজ্জামান আর নেই

১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন এটিএম শামসুজ্জামান। প্রথম কাহিনি ও চিত্রনাট্য লেখেন ‘জলছবি’ চলচ্চিত্রের জন্য। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন। কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করলেও খল অভিনেতা হিসেবে তিনি সবার আলোচনায় ছিলেন। কিন্তু শেষ বয়সে অভিনেতা হিসেবেই সবকিছু ছাপিয়ে যান।এটিএম শামসুজ্জামান আজীবন সম্মাননাসহ ৬ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার একুশে পদক লাভ করেন এই শিল্পী।

নিউজওয়ান২৪/এস