ঢাকা, ১৩ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

হলিউডের এক্সএক্সএক্স-এ দীপিকা

শোবিজ ডেস্ক

প্রকাশিত: ১৬:১২, ৬ ডিসেম্বর ২০১৫   আপডেট: ১৮:৫১, ১৮ এপ্রিল ২০১৬

প্রিয়াঙ্কা হলিউডি টিভি সিরিয়াল কোয়ান্টিকো দিয়ে বেশ ভালই আলোচনায় এসে গেছেন। থ্রিলারধর্মী সিরিয়ালটিতে বলিউডের ‘জংলি বিল্লি’ প্রিয়াঙ্কাকে গুরুত্বের সঙ্গে তুলে ধরা হয়েছে।

যুক্তরাষ্ট্রের পথে ঘাটে এখন শোভা পাচ্ছে এফবিআই এজেন্টের ভূমিকায় অভিনয় করা কোয়ান্টিকো তারকা প্রিয়ঙ্কার আবেদনময় সব পোস্টার। মার্কিনি টিভি চ্যানেল আর ট্যাবলয়েড পত্রিকাওয়ালারা হুমড়ি খেয়ে পড়ছে তার ইন্টারভিউ করার জন্য।

এবার পিসি তথা প্রিয়াঙ্কা চোপরার পথ ধরে হলিউডে পা রাখতে যাচ্ছেন অপর বলিউড কুইন দীপিকা পারুকোন। ব্যাডমিন্টন তারকা কাম মডেল দীপিকার  রূপালী পর্দায় অভিষেক হয় রীতিমতো কিং খানের বিপরীতে ওম শান্তি ওম ছবির মাধ্যমে। ছবিটি সুপার-ডুপার হিট হলেও কেউ এতটা ভাবেননি যে হ্যাংলা-পাতলা লম্বাটে ওই মেয়েটি দ্রুতই শীর্ষ নায়িকার আসনে চলে আসবে। এটা অনেকটাই কঠিন ছিল এ কারণে যে ততক্ষণে পিগ্গি মানে প্রিয়াঙ্কার মতো বিদুষী বিশ্বসুন্দরী ছাড়াও বলিউড শাসনের দৌঁড়ে জাঁকিয়ে বসেছিলেন বৃটিশ-ভারতীয় বংশোদ্ভূত অসাধারণ সুন্দরী মডেল ক্যাটরিনা কাইফ, কাপুর পরিবারের মেধাবী-সুন্দরী কারিনা কাপুরসহ অন্য উর্বশীরা।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে দীপিকা তড় তড় করে সিঁড়ি বেয়ে উঠে যেতে থাকেন শীর্ষে। তার একের পর এক ছবি শত কোটি টাকার ব্যবসা করতে থাকে।  সাম্প্রতিক বছরগুলোতে ভক্ত-সমালোচকরা তার প্রতিটি ছবি দেখে মুগ্ধ হয়েছে- প্রেমে পড়ে গেছে এই অভিনেত্রীর। ফল হচ্ছে এখন নির্মাতাদের নয়া ছবির নায়িকা নির্বাচনের তালিকায় এক নম্বর পছন্দে থাকছেন তিনি। সেই সাফল্যের ধারাবাহিকতায় এবার যোগ হলো হলিউডি ছবিতে আত্মপ্রকাশের খবর। সাম্প্রতিক বছরগুলোতে বলিউড থেকে ইরফান খান, ঐশ্বরিয়া, ওমপুরি প্রমুখ হলিউডে নিজেদের অভিনয় প্রতিভার স্বাক্ষর রেখেছেন।  

ভ্যান ডিজেলের বিপরীতে তাকে দেখা যাবে এক্সএক্সএক্স: দ্য রিটার্ন অব ঝান্ডার কেজ রিটার্নস’ নামের ছবিতে।

দীপিকা যে এক্সএক্সএক্স’র পরবর্তী পর্বে থাকছেন তা জানান দিয়েছেন তিনি নিজেই। সামাজিক সাইটে সম্প্রতি একটি ছবি পোস্ট করেছেন যাতে দেখা যাচ্ছে হলিউডি অভিনেতা ভ্যান ডিজেলকে আলিঙ্গন করে রেখেছেন তিনি আর ছবিটির ব্যাকগ্রাউন্ডে রয়েছে এক্সএক্সএক্সের ট্রেডমার্ক লোগো। একই ছবি পোস্ট করে দীপিকার ম্যানেজার অনির্বান তার মালকিনের সাফল্য কামনা করেছেন।

অবশ্য বছর কয়েক আগেই দীপিকার সুযোগ এসেছিল আলোচিত হলিউডি মুভি ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৭’ এ অভিনয়ের। তবে সেবার সেই সুযোগ তিনি ছেড়ে দেন তাকে বলিউডে ব্রেক দেওয়া শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ এর কারণে।

মুক্তিপ্রতীক্ষায় থাকা ‘বাজিরাও মাস্তানি’তে দুই বলিউড কুইন প্রিয়াঙ্কা-দীপিকাকে দেখা যাবে অভিনয় প্রতিভার লড়াইয়ে। ছবিতে তারা একই পুরুষ বাজিরাওয়ের প্রেমিকা হিসেবে প্রেমের পরীক্ষায় অবতীর্ণ হবেন। এর সমান্তরালে এবার হলিউডেও এই দুই হৃদয়হারিনীর রূপ-প্রতিভার লড়াই শুরু হতে যাচ্ছে- তবে সেখানে তাদের একই সিনেমা বা সিরিয়ালে দেখা যাবে না।

পিগ্গি আর পারুকোন দুজনই পরস্পর ভাল বন্ধু। বলা যায়, বলিউডে দীপিকার প্রথম দিককার ঘনিষ্ঠ বন্ধু ছিলেন প্রিয়াঙ্কা চোপরা তথা পিসি।

নিউজওয়ান২৪.কম/এসডি