ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

মাধ্যমিকের সব শিক্ষাপ্রতিষ্ঠান সিসিটিভির আওয়তায় আসছে 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৪৬, ১১ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরা বসানোর পরিকল্পনা করেছে সরকার। প্রথমে শহরাঞ্চলের সব প্রতিষ্ঠানে পরবর্তী গ্রাম ও মফস্বলের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকেও সিসিটিভির আওতায় আনা হবে। 

একইসঙ্গে শ্রেণিকক্ষে ডিজিটাল পদ্ধতিতে নেয়া হবে শিক্ষার্থী হাজিরা।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, বিষয়টি নিয়ে আরো আগেই চিন্তা ভাবনা ছিল। তবে সম্প্রতি কয়েকটি অপ্রত্যাশিত ঘটনা ঘটে যাওয়ার পর বিষয়টি নিয়ে নতুন করে ভাবা হচ্ছে।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত উপস্থিতি ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিষ্ঠানগুলোতে দ্রুত হাজিরা মেশিন স্থাপন করা হবে। পাশাপাশি সিসিটিভি ক্যামেরাও স্থাপন করা হবে। এটি যতো দ্রুত করা যাবে ততোই ভালো হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মাধ্যমিক-২ অনুবিভাগ ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর যৌথভাবে এটি বাস্তবায়ন করবে।  

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসেন সংবাদমাধ্যমকে বলেন, মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সিসিটিভি ক্যামেরা স্থাপনের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। এটি এখন আমাদের জন্য অনেক জরুরি হয়ে পড়েছে। সরকার অনুমোদন দিলে দ্রুত সময়ের মধ্যে আমরা এটি করতে চাই।  শিক্ষার্থীসহ শিক্ষাপ্রতিষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এই পরিকল্পনা নেয়া হয়েছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

নিউজওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন
শিক্ষাঙ্গন বিভাগের সর্বাধিক পঠিত