ঢাকা, ০২ জুন, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

নকিয়া আনলো স্মার্ট টিভি

মোবাইল-পিসি-টেক ডেস্ক

প্রকাশিত: ১০:৫২, ৯ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নকিয়া। স্মার্টফোনের জন্য সারা বিশ্বে খুবই জনপ্রিয় এ ব্র্যান্ডটি। ফিনল্যান্ডের বহুজাতিক এ কোম্পানীটি এবার বাজারে আনছে স্মার্ট টিভি। 

প্রতিষ্ঠানটি এই দায়িত্ব দিয়েছে ভারতীয় ইকমার্স প্রতিষ্ঠান ফ্লিপকার্টকে। পুরো বিশ্বে নোকিয়া ব্র্যান্ডের এটিই প্রথম টিভি।

নকিয়ার প্রথম স্মার্ট টিভি বাজারে আসতে পারে ১০ ডিসেম্বর। ৫৫ ইঞ্চির আল্ট্রা এইচডি এলইডি স্মার্ট অ্যান্ড্রয়েড টিভিতে থাকছে জেবিএল-এর দুইটি ২৪ ওয়াট স্পিকার। ১৬:৯ অনুপাতের ৬০ হার্টজ রিফ্রেশ রেটের পর্দার পাশাপাশি ডলবি ভিশন এবং এইচডিআর১০ সমর্থন রয়েছে নকিয়া টিভিতে। এ ছাড়াও তিনিটি এইচডিএমআই পোর্ট এবং দুইটি ইউএসবি পোর্ট রয়েছে এতে।

নকিয়া ব্র্যান্ড পার্টনারশিপের ফ্লিপকার্ট ভাইস প্রেসিডেন্ট ভিপুল মেহরোতরা বলেন, আমাদেরকে সঙ্গে নিয়ে নতুন পথে নকিয়া। আমরা গ্রাহকদের কথা মাথায় রেখে পণ্য তৈরি করছি। নকিয়া ব্র্যান্ডের স্মার্ট টিভিগুলো গ্রহণযোগ্য ও সাশ্রয়ী মূল্যের হবে।

ফ্লিপকার্টের পক্ষ থেকে টিভিতে অ্যান্ড্রয়েডভিত্তিক অপারেটিং সিস্টেম থাকার কথা বলা হলেও এটিকে নির্দিষ্ট করে ‘অ্যান্ড্রয়েড টিভি’ হিসেবে উল্লেখ করা হয়নি। নকিয়া ব্র্যান্ডের এই টিভির বাজার মূল্য বলা হয়েছে ৫৮৯ মার্কিন ডলার।

নিউজওয়ান২৪.কম/এমজেড

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত