ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

শীর্ষে রোনালদো

তথ্য প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৩:৪৪, ৩ জানুয়ারি ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

গত বছর ইনস্টাগ্রাম ছিল সঙ্গীত শিল্পী, ফুটবল তারকা ও রিয়েলিটি তারকাদের দখলে। কোন তারকার কত ফলোয়ার ছিল এবং কার ফলোয়ার সবচেয়ে বেশি ছিল সেটি নিয়ে এক সংবাদ মাধ্যম বিজনেস ইনসাইডার এক তালিকা প্রকাশ করেছে। 

সেখানে দেখা যায়, সবচেয়ে বেশি ফলোয়ার নিয়ে  তালিকার শীর্ষে আছেন ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো।  

তবে বছরজুড়েই ফলোয়ার সংখ্যার দিক থেকে সেলেনা গোমেজ শীর্ষে ছিলেন। কিন্তু বছরে শেষে তাকে হটিয়ে রোনালদো প্রথম অবস্থানে চলে আসে। তার ফলোয়ার এখন ১৪ কোটি ৯০ লাখ। অন্যদিকে দ্বিতীয় অবস্থানে থাকা সেলেনার ফলোয়ার ১৪ কোটি ৪০ লাখ।   

অন্যদিকে সঙ্গীত শিল্পী আরিয়ানা গ্রান্ডে রয়েছেন তৃতীয় স্থানে আছেন। তার ফলোয়ার ১৪ কোটি ১০ লাখ মানুষ। চার নম্বরে আছেন  ‘দ্য রক’ খ্যাত ডোয়াইন জনসন। তাকে ১২ কোটি ৬০ লাখ মানুষ ফলো করছেন।

১২ কোটি ৩০ লাখ ব্যবহারকারী নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছেন কিম কাদারশিয়ান। তালিকার ছয় নম্বরে আছেন কিম কাদারশিয়ানের বোন ক্যালি জেনার। তাকে ফলো করছেন ১২ কোটি ২০ লাখ ফলোয়ার।  

সঙ্গীত শিল্পী বিয়ন্সে সাত নম্বরে আছেন। তার ফলোয়ারও প্রায় একই রকম। ১১ কোটি ৩০ লাখ ব্যবহারকারী নিয়ে তালিকার ৮ নম্বরে আছেন সঙ্গীত শিল্পী টেইলর সুইফট। 

ফলোয়ার সংখ্যার দিক দিয়ে ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার আছেন তালিকার নয় নম্বরে। তাকে ফলো করছেন ১০ কোটি ৮০ লাখ মানুষ। আর আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি আছেন তালিকার ১০ নম্বরে। তার ফলোয়ার সংখ্যা ‌সাড়ে ১০ কোটি।

নিউজওয়ান২৪/ইরু

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত