ঢাকা, ১৩ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

চতুর্থ শিল্প বিপ্লবের চাহিদা অনুযায়ী পরিবর্তন হচ্ছে পাঠ্যক্রম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৪, ২৭ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চতুর্থ শিল্প বিপ্লবের কারণে আগামী দিনের শ্রম বাজার দখল করবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ও রোবটরা। এই চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার দক্ষ মানব সম্পদ তৈরির ওপর গুরুত্ব দিচ্ছে। সে জন্য এটিকেই প্রাধান্য দিয়েই পাঠ্যক্রম পরিবর্তন করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজশাহী কলেজ মাঠে সাবেক শিক্ষার্থীদের এক পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা জানান তিনি। রাজশাহী কলেজের বর্তমান প্রিন্সিপাল প্রফেসর মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

ডা. দীপু মনি বলেন, শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ জিডিপির ৬ শতাংশে উন্নীত করার লক্ষ্যে সরকার কাজ করছে। শিক্ষকদের ওপরও বিনিয়োগ বৃদ্ধি করা হবে। শিক্ষার গুণগত মান নির্ভর করে ভালো শিক্ষকের ওপর। এ সময় তিনি শিক্ষা প্রতিষ্ঠানে গবেষণা বৃদ্ধি করার ওপর গুরুত্বারোপ করেন।

অ্যালামনাইদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখছে তা বাস্তবে রূপায়িত করতে সমাজের সব স্তরের অংশগ্রহণ জরুরি। তিনি রাজশাহী কলেজের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের এই কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

সূত্র: ডেইলি বাংলাদেশ

নিউজিওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন
শিক্ষাঙ্গন বিভাগের সর্বাধিক পঠিত