ঢাকা, ১৪ অক্টোবর, ২০১৯
সর্বশেষ:
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ ডেঙ্গি নিয়ন্ত্রণে একটি সমন্বিত পদক্ষেপ খুবই জরুরি

অবশেষে ভিসি কার্যালয়ের তালা খুলে দিলেন শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩:০৮, ৮ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় আন্দোলন আজকের মতো স্থগিত ঘোষণা করেছেন শিক্ষার্থীরা। একই সঙ্গে প্রায় চার ঘণ্টা অবরুদ্ধ করে রাখার পর ভিসি অধ্যাপক সাইফুল ইসলামের কার্যালয়ের তালা খুলে দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। 

বুধবার সকাল ১০টায় পরবর্তী কর্মসূচি জানানো হবে বলে জানিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। একই সঙ্গে ক্লাস পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত বহাল আছে বলে জানিয়েছে তারা।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন ভিসি। এ সময় ভিসি শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত বলে জানান। তিনি বলেন, আমরা নীতিগতভাবে সব দাবি মেনে নিচ্ছি।

ভিসি বলেন, আমি সারাদিন মন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেছি, মিটিং করেছি। এগুলো না করলে দাবিগুলোর সমাধান হবে কীভাবে। সব তো আমার হাতে নেই। তোমাদের দাবির সঙ্গে আমি একমত। উদ্ভূত সমস্যা সমাধানের উপায় বের করা হচ্ছে।

এর আগে রোববার রাতে বুয়েটের শেরে বাংলা হলে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডের বিচার দাবিতে সোমবার থেকেই বুয়েট শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন। মঙ্গলবার আন্দোলন নতুন মাত্রা পায়। তারা সাত দফা দাবি পেশ করেন।

নিউজওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন
শিক্ষাঙ্গন বিভাগের সর্বাধিক পঠিত