ঢাকা, ০৭ মে, ২০২৪
সর্বশেষ:

৫বছর আগের না পাওয়া মনোনয়ন এবার পেলেন আইভী, সমর্থকদের মাঝে স্বস্তি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২:৫৯, ১৮ নভেম্বর ২০১৬   আপডেট: ০৪:৫৪, ২৩ নভেম্বর ২০১৬

৫ বছর আগের না পাওয়অ মনোনয়ন এবার পেলেন মেয়র আইভী    -ফাইল ফটো

৫ বছর আগের না পাওয়অ মনোনয়ন এবার পেলেন মেয়র আইভী -ফাইল ফটো

ঢাকা: এবার সেলিনা ডা. সেলিনা হায়াৎ আইভীকেই বেছে নিল আওয়ামী লীগ। অর্থাৎ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বর্তমান মেয়র আইভীই আগামী মেয়র নির্বাচনে চূড়ান্ত মনোনয়ন পেলেন। দলীয় হাউকমান্ডের এই সিদ্ধান্তে আইভীভক্তসহ নারায়ণগঞ্জবাসী বিশেষ করে মহানগরের আওয়ামী সমর্থকদের মধ্যে স্বস্তির পরবেশ লক্ষ করা গেছে।

স্থানীয় আওয়ামী লীগের সুপারিশে সন্তুষ্ট না হয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভীকেই আগামী সিটি নির্বাচনে দলীয় মনোনয়ন দিয়েছে। আগেরবার দলের মনোনয়ন পাওয়া শামীম ওসমান আইভীর কাছে এক লাখের বেশি ভোটে পরাজিত হন।

নারায়ণগঞ্জের একসময়ের অত্যন্ত জনপ্রিয় আওয়ামী লীগ নেতা প্রয়াত আলী আহমদ চুনকার মেয়ে আইভী সেবার দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করে বিশাল বিজয় অর্জন করেন। তবে শেষ মুহূর্তে বিএনপি প্রার্থী তৈমুর আলম খন্দকার নির্বাচন থেকে সরে দাঁড়ানোটাও এতে বড় ভূমিকা রাখে বলে অনেক পর্যবেক্ষক মনে করেন।

আজ ১৮ নভেম্বর (শুক্রবার) রাতে আইভীর মনোনয়ন চূড়ান্ত করা হয়। আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় বিষয়টি চূড়ান্ত হয়। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এ তথ্য নিশ্চিত করেন।

গণভবন সূত্রে জানা গেছে, শুক্রবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে বৈঠকে সংসদীয় বোর্ডের সদস্য ড. আব্দুর রাজ্জাক ও যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি নারায়ণগঞ্জের বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভীর নাম প্রস্তাব করেন। তা নিয়ে মনোনয়ন বোর্ড চুলচেরা বিশ্লেষণ করে। পরে বোর্ডের প্রধান এবং দলের সভাপতি শেখ হাসিনা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ডা. আইভীকে দলীয় মনোনয়ন দেওয়ার ব্যাপারে মনস্থির করেন। এরপর উপস্থিত সব সদস্য সর্বসম্মতভাবে একই সিদ্ধান্ত গ্রহণ করেন।

মনোনয়ন বোর্ডের একাধিক সদস্য এ তথ্য জানিয়েছেন। বর্তমান মেয়র আইভী নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন হবে জানিয়ে নির্বাচন কমিশন সম্প্রতি তফসিল ঘোষণা করে। সে মোতাবেক ২৪ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন এবং দাখিল করা মনোনয়ন যাচাই-বাছাই চলবে ২৬ ও ২৭ নভেম্বর। আর ৪ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

নিউজওয়ান২৪.কম-এ আরও পড়ুন আমি এবারও নামবো একা: আইভী

প্রসঙ্গত, সম্প্রতি নারায়ণগঞ্জ শহরে আওয়ামী লীগের এক জনসভায় আগামী নির্বাচনে মেয়র পদে দলের মনোনয়ন প্রত‌্যাশী হিসেবে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে পরিচয় করিয়ে দেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান। অপরদিকে, বর্তমান মেয়রআইভী বলছিলেন, দলীয় মনোনয়ন লাভের ব্যাপারে তিনি শতকরা ২০০ ভাগ আশাবাদী।

স্থানীয় তালিকায় নাম ছিল না আইভীর

এরপর গত মঙ্গলবার নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় নাসিক নির্বাচনে মেয়র পদে মনোনয়নের জন্য তিন জনের নাম ঠিক করে। পরে কেন্দ্রে পাঠানো ওই তালিকায় বর্তমান মেয়র আইভীর নাম ছিল না। তালিকায় যাদের নাম ছিল তারা হলেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান এবং বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ।

তবে দলীয় মনোনয়ন না পেলে তিনি এবারও স্বতন্ত্র দাঁড়াবেন- এমন কথাও শোনা গিয়েছিল। শেষপর্যন্ত দলের এই ইতিবাচক সিদ্ধান্তে আইভী সেন্তাষ প্রকাশ করে কৃতজ্ঞতা জানিয়েছেন দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

কিছুদিন আগে আইভী বলেছিলেন, ৫ বছর আগে নির্বাচনে দলের সভানেত্রী আমার সঙ্গে ছিলেন, সমর্থন দিয়েছিলেন, দোয়া করেছিলেন। আর এবার দলের সমর্থন নিতে হবে। আমি নমিনেশনের ক্ষেত্রে হানড্রেডে টু হানড্রেড ভাগ আশাবাদী।

নিউজওয়ান২৪.কম/একে

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত