ঢাকা, ০৭ মে, ২০২৪
সর্বশেষ:

আমি এবারও নামবো একা: আইভী

জেলা সংবাদদাতা

প্রকাশিত: ২২:০৭, ১৬ নভেম্বর ২০১৬   আপডেট: ২৩:০৪, ১৮ নভেম্বর ২০১৬

মেয়র সেলিনা হায়াত আইভী              -ফাইল ফটো

মেয়র সেলিনা হায়াত আইভী -ফাইল ফটো

নারায়ণগঞ্জ: ৫ বছর আগে নির্বাচনে দলের সভানেত্রী আমার সঙ্গে ছিলেন, সমর্থন দিয়েছিলেন, দোয়া করেছিলেন। আর এবার দলের সমর্থন নিতে হবে। আমি নমিনেশনের ক্ষেত্রে হানড্রেডে টু হানড্রেড ভাগ আশাবাদী। এবার আমারই নমিনেশন হবে। কথাগুলো নারায়ণগঞ্জের জনপ্রিয় আওয়ামী লীগ নেতা ও সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র সেলিনা হায়াত আইভীর।

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে দল থেকে তার নমিনেশন পাওয়া না পাওয়ার সম্ভাব্যতা বিষয়ে প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

নমিনেশন পাবার ব্যাপারে তার আশাবাদের পক্ষে যৌক্তিকতা তুলে ধরতে গিয়ে আইভী বলেন, আমি এমন কোনো কাজ করি নাই যার কারণে দলকে পেছাতে হয়েছে অথবা দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। আমি কিন্তু এখানে (মেয়রের চেয়ারে) বসে থেকে কোনো দলবাজি করি নাই এবং কারো সাথে কোনোভাবেই প্রতিহিংসাপরায়ণ আচরণ করি নাই। সুতরাং আমার শহরের মানুষকে যেমন আমি শান্তি দেওয়ার চেষ্টা করেছি তদ্রুপভাবে আমি উন্নয়ন করার চেষ্টা করেছি।

আইভী এক পর্যায়ে প্রশ্ন তুলে বিস্ময় প্রকাশ করে বলেন, তাহলে হোয়াই নট- দল আমাকে (নমিনেশন) দিবে না?! আমি এবারও নামবো একা, তবে আমার দৃঢ় বিশ্বাস এবারও আমার সাথে লক্ষ জনতা থাকবে। ১৫ নভেম্বর মঙ্গলবার বেসরকারি টিভি চ্যানেল আইতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন ইস্যুতে প্রচারিত রিপোর্ট প্রসঙ্গে বক্তব্য দিতে গিয়ে আইভী এসব কথা বলেন।

এর আগে গত মঙ্গলবার দিনব্যাপী গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলতে রাজী হননি নিজ এলাকায় ব্যাপক জনপ্রিয় এই মেয়র।

অপরদিকে, মঙ্গলবার বিকেলে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র পদে তিনজনের নাম প্রস্তাব করা হয় যেখানে আইভীর নাম নেই। ওই তিনজনের তালিকায় আছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদের নাম। মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে এ তালিকা পাঠানো হবে হাই কমান্ডের কাছে।

এ ব্যাপারে সেলিনা হায়াত আইভীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এখনই কোনো কথা বলতে নারাজি জানান। তবে আইভীর ঘনিষ্ঠ একাধিক সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরক্কো সফর শেষে দেশে ফেরার পর আইভী এ প্রসঙ্গে কথা বলবেন।

এদিকে, মেয়র পদে থেকে নির্বাচন প্রসঙ্গে আইভী বলেন, এখনো এ বিষয়ে নির্বাচন কমিশন থেকে কোনো চিঠি দেওয়া হয়নি। চিঠি পাওয়ার পরই সিদ্ধান্ত নেব।

মেয়র আইভী আরও বলেন, ওই চিঠিতে যদি বলা হয় পদত্যাগ করে নির্বাচন করতে হবে তাহলে সেই অনুসারেই নির্বাচন হবে। আর দলীয় মনোনয়ন বিষয়ে এখন কিছু বলতে ইচ্ছুক না। দল যেহেতু আওয়ামী লীগ করি, তাহলে দলের প্রতীকেই নির্বাচন করতে চাইবো।

নিউজওয়ান২৪.কম/একে

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত