ঢাকা, ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ:

স্বপ্ন সত্যি দেখে প্রধানমন্ত্রীর চোখে খুশির ঝিলিক (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০১, ১৪ অক্টোবর ২০১৮  

হেলিকপ্টার থেকে স্বপ্নের পদ্মা সেতুর কাজ দেখছেন প্রধানমন্ত্রী। ছবি: পিআইডির সৌজন্যে

হেলিকপ্টার থেকে স্বপ্নের পদ্মা সেতুর কাজ দেখছেন প্রধানমন্ত্রী। ছবি: পিআইডির সৌজন্যে

১৫ আগস্টে পরিবারের সবাইকে হারানোর শোকে পাথর চাপ দিয়ে দেশের গুরুদায়িত্ব সামলাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার কাছে জনগণের সেবা যেখানে মুখ্য, সেখানে ব্যক্তিগত গভীরতম শোকের ক্ষতও তাকে যেন এতটুকুও দমাতে পারেনি। 

বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে সব হারানোর বেদনার ভেতরেও তিনি দেখতে পান মাতৃভূমিকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার সম্ভাবনা। সেই সম্ভাবনার রূপ যেন প্রধানমন্ত্রীর মুখে খানিকটা প্রশান্তি এনে দিলো রবিবার। পদ্মাকে জয় করে জেগে ওঠা পদ্মা সেতু দেখার জন্য এদিন তিনি মাদারীপুর-মুন্সীগঞ্জ যান।

মাদারীপুরের শিবচর এলাকায় পদ্মা সেতুর কাজের অগ্রগতি পরিদর্শন শেষে ঢাকায় ফেরার পথে হেলিকপ্টার থেকে নির্মীয়মাণ পদ্মা সেতু দেখে এ অভিব্যক্তি ফুটে ওঠে তার মুখে।

তিনি হেলিকপ্টার থেকে নিচে জনপদের দিকে তাকান। নিজের হাতে গড়া সমৃদ্ধ বাংলাদেশ দেখতে দেখতেই হেলিকপ্টারে পার হতে থাকেন পদ্মা নদী। প্রমত্তা পদ্মার বুকে দূর থেকে তার চোখে পড়ে নির্মীয়মাণ পদ্মা সেতুর উদ্ভাসিত রূপ। মুখটা খুশিতে ভরে ওঠে বঙ্গবন্ধু কন্যার। এ যেন এক অন্যরকম পাওয়া। 

পদ্মার দুই পারকে এক সুতোয় বাঁধতে পদ্মার বুকে মাথা তুলে দাঁড়াচ্ছে বাঙালির নিজস্ব উদ্যোগের পদ্মা সেতু। হেলিকপ্টার থেকে নিজের স্বপ্নের এই বাস্তবায়ন দেখে আপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী। খুশির ঝিলিক খেলা করে তার চোখে মুখে। 

হাসিমুখে পদ্মা সেতুর কাজ পর্যবেক্ষণ করে রাজধানীতে ফেরেন তিনি।

প্রধানমন্ত্রী হেলিকপ্টার থেকে পদ্মাসেতুর কাজ দেখার  ভিডিওটি:-

নিউজওয়ান২৪/এএস

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত