ঢাকা, ০১ মে, ২০২৪
সর্বশেষ:

সরকার বিএনপির রূপরেখা দেখে ভয় পেয়েছে

নিউজওয়ান২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৮, ২১ ডিসেম্বর ২০২২  


বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, সরকার আমাদের রূপরেখা দেখে ভয় পেয়েছে। তারা জানে আমাদের রূপরেখা প্রতিষ্ঠিত হলে দেশে গণতন্ত্র আসবে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘বাংলাদেশ ইয়ুথ ফোরামের’ উদ্যোগে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, দেশে বিএনপির দেওয়া রূপরেখা প্রতিষ্ঠিত হলে মানুষের স্বাধীনতা আসবে। তখন হত্যাকারী, দুর্নীতিবাজ ও লুণ্ঠনকারীদের বিচারের মুখোমুখি হতে হবে। এ জন্যই আওয়ামী লীগ রাষ্ট্র সংস্কারের ২৭ দফায় ভয় পেয়েছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, দেশে এখন আমেরিকার রাষ্ট্রদূতের গাড়িও ভেঙে দেওয়া হয়। কিছুদিন আগে এক রাষ্ট্রদূতের সঙ্গে যে ব্যবহার করা হয়েছে তাতে পুরা বিশ্বে বাঙালি জাতির মাথা হিট হয়েছে। বিএনপি কী অবস্থায় আছে আমেরিকার রাষ্ট্রদূত এখন বুঝতে পারছেন। আমেরিকা যদিও আগে সাতজনের নামে স্যাংশন দিয়েছিল, এখন আরও ভালো করে বুঝবে দেশের পরিস্থিতি কী।

তিনি বলেন, কোনো দল এত নিকৃষ্ট হতে পারে এটা ভাবা যায় না। আওয়ামী লীগ মনে করে তারা চিরজীবন ক্ষমতায় থাকবে। এটা পাকিস্তানিরাও মনে করেছিল। কিন্তু তারা পরাজিত হয়েছে। এখন যারা মনে করছেন আজীবনের জন্য ক্ষমতায় থাকবেন তাদেরকে বলি, গণতন্ত্র কখনও পরাজিত হয় না। গণতন্ত্রের কাছে কর্তৃত্ববাদী শাসকই পরাজিত হয়। বর্তমান কর্তৃত্ব বাদী শাসকরা সেদিকেই যাচ্ছে।

আয়োজক সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমত উল্লাহ, জিনাবের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, মৎস্যজীবী দলনেতা ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

নিউজওয়ান২৪.কম/মারজান

আরও পড়ুন