ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ভারত-পাকিস্তানের চেয়ে ঢাকায় মেট্রোর ভাড়া ৫ গুণ বেশি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২০, ২৭ ডিসেম্বর ২০২২  

দেশের প্রথম মেট্রোরেলের ভাড়া পার্শ্ববর্তী দেশ ভারত ও পাকিস্তানের বিভিন্ন নগরীর মেট্রোরেলের ভাড়ার চেয়ে দুই থেকে পাঁচ গুণ বেশি বলে দাবি করেছে বিএনপি।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান দাবি করেন।

নজরুল ইসলাম খান বলেন, বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে গতকাল সোমবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। সভায় মেট্রোরেল আইন ও বিধিমালা লংঘন করে ভাড়া সর্বনিম্ন ২০ টাকা এবং উত্তরা থেকে মতিঝিল ভাড়া ১০০ টাকা নির্ধারণের তীব্র প্রতিবাদ জানানো হয়।

ভারত ও পাকিস্তানের বিভিন্ন নগরীর মেট্রোরেলের ভাড়ার চেয়ে দেশের প্রথম মেট্রোরেলের ভাড়া দুই থেকে পাঁচগুন বেশি বলে দাবি করেন নজরুল ইসলাম। তিনি বলেন, ঢাকা মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া দিল্লি, মুম্বাই, চেন্নাই ও লাহোরের চেয়ে প্রায় দ্বিগুণ। আর কলকাতার চেয়ে তিনগুণ। এই ভাড়া ঢাকায় চলাচল করা বাসের চেয়ে দ্বিগুণ ও কলকাতা মেট্রোরেলের তিন গুণ। জনগণের দ্বারা নির্বাচিত এবং জনগণের কাছে দায়বদ্ধ গণতান্ত্রিক সরকার হলে এমন গণবিরোধী সিদ্ধান্ত নিতে পারত না। 

উল্লেখ্য, দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধন করা হবে বুধবার। মেট্রোরেলে ভ্রমণের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা এবং উত্তরা থেকে মতিঝিল স্টেশন পর্যন্ত ভ্রমণে সর্বোচ্চ ১০০ টাকা ভাড়া দিতে হবে। আপাতত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সর্বোচ্চ ৪ ঘণ্টা মেট্রোরেল চলাচল করবে। বিকেলে কোনো ট্রেন চলবে না।

আরও পড়ুন