ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

বিদেশিদের ফরমায়েশে দেশের গণতন্ত্র চলবে না: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৩, ২০ জানুয়ারি ২০২৩  

বিদেশিদের ফরমায়েশে বাংলাদেশের গণতন্ত্র চলবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক নিয়ে বিদেশিরাও কিছু বলেনি। কারণ তাদের দেশে তত্ত্বাবধায়ক নেই। বিদেশিদের কাছে নালিশ করে, সেই বিদেশিরাও বিএনপির পক্ষে কিছুই বলে না। সর্বশেষ যুক্তরাষ্ট্র এসেও তাদের সঙ্গে বৈঠক হয়নি। তারা যার সঙ্গে ইচ্ছা বৈঠক করুক। কিন্তু আমাদের এখানের গণতন্ত্র আমরাই চালাব।

শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নির্বাচনব্যবস্থায় বিদেশিদের ভূমিকা সম্পর্কে সেতুমন্ত্রী বলেন, আমরা নির্বাচন করি, কেমন নির্বাচন করি পর্যবেক্ষক হিসেবে শেখ হাসিনা স্বাগত জানিয়েছেন। তারা আমেরিকা থেকে আসুক, ইউরোপ থেকে আসুক, যেখান থেকে ইচ্ছা পর্যবেক্ষক আসুক। এখানে কোনো বাধা নেই। এখানে কারো জন্য কোনো নিষেধাজ্ঞা নেই।

বিএনপিতে গণতন্ত্রের চর্চা নেই দাবি করে তিনি বলেন, বিএনপির সম্মেলন শেষ কবে হয়েছিল তা দলটির নেতাদের মনে নেই। এরা আবার আওয়ামী লীগকে গণতন্ত্র শেখাতে আসে। এতে তাদের লজ্জা পাওয়া উচিত।

নিউজওয়ান২৪.কম/এসএ

আরও পড়ুন