ঢাকা, ২৪ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

বিএনপির গণঅবস্থানের দিনে রাজপথে থাকবে আওয়ামী লীগও

নিউজওয়ান২৪ ডেস্ক

প্রকাশিত: ১৪:০৮, ৯ জানুয়ারি ২০২৩  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি


বিএনপির গণঅবস্থান কর্মসূচির দিনও মাঠে থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ওই দিন (মঙ্গলবার ১১ জানুয়ারি) রাজধানীতে শান্তি সমাবেশসহ নানা কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

এছাড়া ১০ ও ৩০ ডিসেম্বরের মতো প্রতিটি থানা-ওয়ার্ডে সতর্কাবস্থানে থাকবে ক্ষমতাসীন দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

জানতে চাইলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান রবিবার রাতে গণমাধ্যমকে বলেন, ১১ জানুয়ারি আমাদের কর্মসূচি রয়েছে। আমরা সমাবেশের মতো কর্মসূচির কথা ভাবছি। এ কর্মসূচি সামনে রেখে সোমবার (আজ) আমরা বর্ধিত সভা করব। অন্যদিকে ১১ জানুয়ারি ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে সকাল ১০টা থেকে দিনব্যাপী সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজউদ্দিন রিয়াজ গণমাধ্যমকে জানান, ১১ তারিখে আমাদের শান্তি সমাবেশ কর্মসূচি রয়েছে। সেখানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। এছাড়া কেউ যেন কোনো অরাজকতা সৃষ্টি করতে না পারে সেজন্য ওইদিন প্রতিটি থানা-ওয়ার্ডের নেতাকর্মীরা সতর্ক থাকবেন।

উল্লেখ্য, ১১ জানুয়ারি বিএনপির দেশব্যাপী গণঅবস্থান কর্মসূচি পালন করার কথা রয়েছে।

বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত টানা ৪ ঘণ্টা গণঅবস্থান কর্মসূচি পালন করা হবে। সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে এ কর্মসূচি পালন করবে বিএনপি। এর আগে ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশ এবং ৩০ ডিসেম্বর দলটির গণমিছিল কর্মসূচির দিনও রাজধানীর পাড়া-মহল্লা, প্রতিটি থানা-ওয়ার্ডে সতর্ক পাহারায় ছিল আওয়ামী লীগ।

নিউজওয়ান২৪.কম/রাজ

আরও পড়ুন