ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

বনানী কবরস্থানে সৈয়দ আশরাফের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৫, ৬ জানুয়ারি ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লাখো মানুষের শ্রদ্ধায় চির নিদ্রায় শায়িত হলেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

রোববার বিকেল ৪টার পর বাদ আসর বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত। সেখানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারসহ অন্যদের শ্রদ্ধা নিবেদন শেষে সৈয়দ আশরাফের মরদেহ হেলিকপ্টার যোগে কিশোরগঞ্জের শোলাকিয়ায় নেয়া হয়।

এদিকে জানাজায় অংশ নেয়ার জন্য সকাল থেকেই শোলাকিয়া ময়দানে জনসমাগম বাড়তে থাকে। বেলা ১২টা নাগাদ কানায় কানায় পূর্ণ হয়ে যায় শোলাকিয়া ময়দান। সেখানে তার দ্বিতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়।

এদিন দুপুর আড়াইটার দিকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে সৈয়দ আশরাফের মরদেহ নিয়ে যাওয়া হয় ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ মাঠে। পরে অ্যাম্বুলেন্সে করে মরদেহ নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে নেয়া হয়। সেখানে জানাজা শেষে ময়মনসিংহে জন্ম নেয়া এই খ্যাতিমান রাজনীতিককে সর্বোস্তরের জনগণের শ্রদ্ধা ও তৃতীয় জানাজা শেষ বিদায় জানান।

বিকেলে মরদেহ পুনরায় ঢাকায় ফিরিয়ে এনে বনানী কবরস্থানে বর্ষীয়ান নেতা সৈয়দ আশরাফকে সমাহিত করা হয়।

বৃহস্পতিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় থাইল্যান্ডের ব্যাংককে একটি হাসপাতালে মারা যান সৈয়দ আশরাফ। তিনি ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন। শনিবার তার মরদেহ দেশে আনা হয়।

নিউজওয়ান২৪/এনআর

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত