ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

এরশাদের জিডির সপ্তাহের মধ্যে জাপা কার্যালয়ে চুরি, খোয়া ৪৩লাখ টাকা

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১১:৩৭, ৩০ এপ্রিল ২০১৯  

জাপা কার্যালয়

জাপা কার্যালয়

জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী জানিয়েছেন, দলীয় প্রধানের বনানী অফিসের তালা ভেঙে ৪৩ লাখ টাকা চুরি গেছে। এরশাদ মাত্র এক সপ্তাহ আগে সম্পদহানি ও স্বাক্ষর জালের আশঙ্কা জানিয়ে জিডি করেছিলেন স্থানীয় থানায়।

ঘটনা প্রসঙ্গে রাজধানীর বনানী থানা পুলিশ জানায়, চুরির বিষয়ে থানায় লিখিত কোনো অভিযোগ করা হয়নি, তবে পুলিশ বিষয়টি তদন্ত করছে।

আজ (মঙ্গলবার) ভোরে বনানীর ১৭/এ নম্বর রোডের কার্যালয়ের তালা ভাঙা দেখতে পান সেখানকার কর্মচারীরা। ঘটনা স্থানীয় থানায় জানানো হলে সেখানে পুলিশ মোতায়েন করা হয়।

বনানী থানার এসআই মোকলেস বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তারা এখনো লিখিতভাবে চুরির বিষয় কিংবা টাকা খোয়া যাওয়ার বিষয়ে কোনো ক্লেইম করেননি। তিনি আরও বলেন, কার্যালয়ের মেইন গেটের ভেতরে ঢোকার পর ছোট্ট তিনটি কক্ষ রয়েছে। এর মধ্যে দুটি কক্ষের লক ভাঙা পেয়েছি আমরা। কক্ষের আশপাশে কোনো সিসি ক্যামেরা ছিল না, এমনকি পুরো ভবনে কোনো সিসি ক্যামেরা নেই।

এসআই জানান, কার্যালয়ের লোকজন দাবি করছে, একটি কক্ষ থেকে ৪২ লাখ টাকা এবং আরেকটি থেকে প্রায় ১ লাখ টাকার মতো খোয়া গেছে।

প্রসঙ্গত, গত বুধবার (২৪ এপ্রিল) আগে নিজের স্বাক্ষর জাল হওয়ার আশঙ্কা ও সম্পদের নিরাপত্তাহীনতার আশঙ্কায় সাধারণ ডায়েরি (জিডি) করেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

আলোচিত ওই জিডিতে বলা হয়, তার বর্তমান ও অবর্তমানে স্বাক্ষর নকল করে পার্টির প্রয়োজনীয় কাগজপত্র, দলের বিভিন্ন পদ-পদবি বাগিয়ে নেয়া, ব্যাংক হিসাব জালিয়াতি এবং পারিবারিক সম্পদ, দোকানপাঠ, ব্যবসা-বাণিজ্য হাতিয়ে নেয়া ও আত্মীয়-স্বজনদের জানমাল হুমকির মুখে রয়েছে। এ কারণে তিনি মনে করেন যে তার অসুস্থতার সুযোগ নিয়ে কেউ যেন এমন অপরাধ করতে না পারে, সে বিষয়ে পর্যাপ্ত নিরাপত্তা দরকার।

নিউজওয়ান২৪.কম/আরকে

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত