ঢাকা, ১০ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

২৪ হাজার ৭৩৫ হাজি দেশে ফিরেছেন ৬৮ হজ ফ্লাইটে

ধর্ম ডেস্ক

প্রকাশিত: ২৩:৪৫, ২৩ আগস্ট ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হজ পালন শেষে ফিরতি ৬৮টি হজ ফ্লাইটে ২৪ হাজার ৭৩৫ জন হাজি দেশে প্রত্যাবর্তন করেছেন। 

শুক্রবার এ রিপোর্ট লেখা পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২৯টি ও সৌদি এয়ারলাইন্সের ৩৯টি বিমানে এসব হাজি বাংলাদেশে প্রত্যাবর্তন করেন বলে হজ অফিস সূত্রে জানা গেছে।

বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারের মোট ৩৬৫টি ফ্লাইটে মোট ১ লাখ ২৭ হাজার ১৫২ জন যাত্রী হজ পালন করতে সৌদি গিয়েছিলেন। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন হজ যাত্রী হজ পালনে সৌদি আরব গিয়েছেন। এছাড়া হজ ব্যবস্থাপনার জন্য গিয়েছেন ২২৭জন সদস্য। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ফিরতি হজ ফ্লাইট চলবে। গত ১৭ আগস্ট থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়। চলতি বছর গত ১০ আগস্ট সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে ২২ আগস্ট ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ বছর হজ পালন করতে গিয়ে এ পর্যন্ত ১৪ নারীসহ ৯৬ হজ যাত্রী ইন্তেকাল করেছেন। এরমধ্যে মক্কায় ৮৫ জন মদিনায় ১০ জন, জেদ্দায় ১ জন হজ যাত্রীর ইন্তেকাল করেন বলে মক্কা হজ অফিস জানিয়েছে।

নিউজওয়ান২৪.কম/রাজ