ঢাকা, ০৪ ফেব্রুয়ারি, ২০২৩
সর্বশেষ:

২৪ বছর পর এক মঞ্চে দুই ভাই

টাঙ্গাইল সংবাদদাতা

প্রকাশিত: ২২:৫৬, ২৪ জানুয়ারি ২০২৩  

দীর্ঘ ২৪ বছর পর এক মঞ্চে দেখা গেল সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী ও তার ছোট ভাই কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী (বীরউত্তম)।

মঙ্গলবার সন্ধ্যায় টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে কাদেরিয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাদের এক মঞ্চে দেখা যায়। বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন নেতাকর্মীরা।

এরআগে ১৯৯৯ সালের ডিসেম্বরে কালিহাতীর আউলিয়াবাদের একটি অনুষ্ঠানে দুই ভাই এক মঞ্চে উপস্থিত হয়েছিলেন। এরপর নানা কারণে দুই ভাইকে আর এক মঞ্চে দেখা যায়নি।

কাদেরিয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর উদযাপন কমিটির সভাপতি এ এম এনায়েত করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃনাল কান্তি রায়, বীর মুক্তিযোদ্ধা হামিদুল হক মোহন, কবি বুলবুল খান মাহবুব, কবি আল মুজাহিদী, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা বীরপ্রতীক, বঙ্গবীর কাদের সিদ্দিকীর সহধর্মিণী নাসরিন কাদের সিদ্দিকীসহ কাদেরিয়া বাহিনীর বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, দীর্ঘ ২৪ বছর পর একই মঞ্চে দুই ভাই উপস্থিত হয়েছি। অনুষ্ঠানে সরকার থেকে আওয়ামী লীগের মৃনাল কান্তি রায়কে পাঠানো হয়েছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে তার বাসভবনে গিয়েছিলাম। প্রধানমন্ত্রী আমাকে ‘ভাই’ হিসেবে ডেকেছিলেন। তার সঙ্গে দীর্ঘসময় কাটিয়েছি পরিবার নিয়ে। বিভিন্ন বিষয়েও কথা হয়েছে আমাদের।

নিউজওয়ান২৪.কম/এসএ