ঢাকা, ১১ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

সেনা কল্যাণ সংস্থার শিক্ষামূলক বৃত্তির চেক পেল ২৯৩ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৩:০৬, ৮ ডিসেম্বর ২০১৬   আপডেট: ১৬:৪৩, ৯ ডিসেম্বর ২০১৬

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সঙ্গে সেনাকল্যাণের চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান, এনডিইউ, পিএসসিসহ অন্যান্য অতিথিরা    ছবি: নিউজওয়ান২৪.কম

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সঙ্গে সেনাকল্যাণের চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান, এনডিইউ, পিএসসিসহ অন্যান্য অতিথিরা ছবি: নিউজওয়ান২৪.কম

ঢাকা: সেনা কল্যাণ সংস্থা (এসকেএস) সশস্ত্র বাহিনীর প্রাক্তন অবসরপ্রাপ্ত সদস্যদের সন্তানদেরকে প্রতি বছর ৬ষ্ঠ শ্রেণি হতে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষামূলক বৃত্তি প্রদান করে থাকে।

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) সকালে ঢাকা সেনানিবাসে অবস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সমূহে অধ্যয়নরত ২৯৩ জন ছাত্র-ছাত্রীকে শিক্ষাবৃত্তির চেক প্রদান করে সেনা কল্যাণ সংস্থা।

এ উপলক্ষ্যে ঢাকা সেনানিবাসের আদমজী ক্যান্টনমেন্ট কলেজ অডিটোরিয়ামে আয়োজন করা হয় এক মনোজ্ঞ অনুষ্ঠানের।

বৃত্তিধারী ছাত্র-ছাত্রীদের মাঝে চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেজর জেনারেল ফিরোজ হাসান, এনডিইউ, পিএসসি, চেয়ারম্যান, সেনা কল্যাণ সংস্থা এবং এয়ার কমডোর এস এম শাহনেওয়াজ, বিপিপি, এনডিসি, পিএসসি, ডিজি (কল্যাণ বিভাগ), সেনা কল্যাণ সংস্থা। উচ্চ মাধ্যমিক (সাধারণ, কারিগরি ও মাদ্রাসা) পর্যায়ের শিক্ষার্থীদের বৃত্তির চেক প্রদানের এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

এছাড়াও সেনা কল্যাণ সংস্থা সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ সদস্যদের কারিগরী প্রশিক্ষণের জন্য পেশামূলক বৃত্তি, দেশে ও বিদেশে চিকিৎসা সুবিধা, সশস্ত্র বাহিনীর শহীদ/মৃত সদস্যদের অসহায় পত্মীদের দুঃস্থ ভাতা, বয়োজ্যেষ্ঠ ভাতা, বিশ্রামাগার সুবিধা, সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত হতদরিদ্র মুক্তিযোদ্ধা সদস্য/বিধবা পত্মীদের জন্য বাসস্থানের ব্যবস্থা, সিএসআর ফান্ড হতে আর্থিক সহায়তা প্রদান এবং বৃদ্ধদের জন্য বৃদ্ধাশ্রমে বিনামূল্যে থাকা-খাওয়া ও চিকিৎসা সুবিধা প্রদান করে থাকে।

এসকে এস সূত্র জানায়, চলতি বছরে এসকেএস সারাদেশে সেনাপরিবারের ৬ষ্ঠ হতে স্নাতকোত্তর পর্যন্ত সর্বমোট ১০ হাজার ৩৫ জন ছাত্র-ছাত্রীকে ৩ কোটি ২৩ লাখ ২৮ হাজার ৩০০ টাকা শিক্ষামূলক বৃত্তি প্রদান করেছে।

এ পর্যন্ত সেনা কল্যাণ সংস্থা সর্বমোট ৫ লাখ ৫৮ হাজার ৫০৬ জন ছাত্র-ছাত্রীকে মোট ৭৪ কোটি ৭০ লাখ ৯৬ হাজার চারশত টাকা বৃক্তি প্রদান করেছে।

নিউজওয়ান২৪.কম/একে

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত