ঢাকা, ০৩ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
জ্বর, কাশি, শ্বাসকষ্ট, মাংসপেশি ও গাঁটে ব্যথাসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দিলে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করুন। আইইডিসিআরের হটলাইন নম্বর: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

সিসিইউতে কবি নির্মলেন্দু গুণ

প্রকাশিত: ০১:০৭, ১৪ ফেব্রুয়ারি ২০২০  

জ্বর ও কিডনি সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কবি নির্মলেন্দু গুণ। বর্তমানে তিনি রাজধানীর একটি হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

বেশ কয়েক দিন আগে ঠান্ডা ও জ্বরে আক্রান্ত হন নির্মলেন্দু গুণ। গত তিন দিনে সেই ঠান্ডাজনিত রোগ গুরুতর আকার ধারণ করে। পরে বুধবার রাতে কবির কিডনিতে সমস্যা দেখা দিলে দ্রুত তাঁকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এখানে তিনি চিকিৎসক বরেণ চক্রবর্তীর তত্ত্বাবধানে রয়েছেন।

কবিকন্যা মৃত্তিকা গুণ জানান, তার বাবার ভয়াবহ ঠান্ডা লেগেছিল এবং কিডনিতেও সমস্যা দেখা দিয়েছিল। তাই ডাক্তারের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

গুণকে এখন চিকিৎসকরা পর্যবেক্ষণে রেখেছেন এবং সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। তাই দর্শনার্থীদের হাসপাতালে ভিড় না করতে অনুরোধ করছে কবির পরিবার। 

বাংলাদেশের বাংলা কবিতার প্রধান দিকপালদের একজন কবি নির্মলেন্দু গুণ। বাংলাদেশের স্বাধীনতা, শ্রেণীসংগ্রাম, প্রেম-বিরহ, জীবন-প্রকৃতি আর স্বপ্ন দেখার অলীক ঘোর তার কবিতায় উঠেছে নানা মাত্রিকে। ববঙ্গবন্ধকে নিয়ে লেখা তার কিছু কবিতা মানুষের মুখে মুখে ফেরে। 
নিউজওয়ান২৪.কম/আরকে

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত